দাহ্য পদার্থ বিক্রির দায়ে দু দোকান মালিককে জরিমানা ও গোয়ালপাড়ায় বাল্যবিয়ে বন্ধ

জীবননগর শাখারিয়া পিচ মোড় ও গোয়ালপাড়ায় ভ্রাম্যমাণ আদালতের ঝটিকা অভিযান

জীবননগর ব্যুরো: জীবননগর উপজেলার শাখারিয়া পিচমোড়ে রাস্তার ধারে খোলা আকাশের নিচে বোতলে পেট্রোল ভরে প্রকাশ্যে বিক্রির অপরাধে ভ্রাম্যমাণ আদালতে দু দোকান মালিককে অর্থ দন্ডেদন্ডিত করা হয়েছে। একই সময়ে গোয়ালপাড়া অভিযান চালিয়ে ইউএনও এক স্কুলছাত্রীর বাল্যবিয়ে প্রতিরোধ করেছেন। গতকাল বৃহস্পতিবার জীবননগর উপজেলা নির্বাহী অফিসার সেলিম রেজা ভ্রাম্যমাণ আদালতসহ এ অভিযান পরিচালনা করেন।
সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, প্রথম শ্রেণির নির্বাহী ম্যাজিস্ট্রেট ইউএনও সেলিম রেজা গতকাল শাখারিয়া পিচমোড়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এ সময় রাস্তার ধারে খোলা আকাশের নিচে প্রকাশ্যে দাহ্য পদার্থ পেট্রোল বিক্রির অপরাধে শাখারিয়ার লোকমান হোসেনের ছেলে নিয়াতম আলীকে ৪শ টাকা ও মোজাম্মেল হকের ছেলে ছলিম উদ্দিনকে ৪শ টাকা জরিমানা করেন। এ সময় তাদেরকে এ ভাবে খোলা আকাশের নিচে প্রকাশ্যে দাহ্য পদার্থ বিক্রি করা থেকে বিরত থাকার জন্য সতর্ক করা হয়। পরবর্তীতে একই ধরনের অপরাধ আবার সংঘটিত করলে কঠোর শাস্তি প্রদানের কথা জানানো হয়।
অপরদিকে গোয়ালপাড়া গ্রামে ৯ম শ্রেণির এক স্কুলছাত্রীকে বাল্যবিয়ের আয়োজন করা হয়েছে খবর পেয়ে ইউএনও সেলিম রেজা কনের বাড়িতে গিয়ে উপস্থিত হন। এ সময় তিনি বাল্যবিয়ের কুফল বর্ণনা করে মেয়ের পিতাকে বাল্যবিয়ে না দেয়ার কথা বলেন। ইউএনও’র কথামতো কনের পিতা তার মেয়ের বিয়ের আয়োজন বন্ধ করে দেন এবং তার লেখাপড়া চালিয়ে যাওয়াসহ বিয়ের বয়স না হওয়া পর্যন্ত আর বিয়ে দেবেন না এমন মুচলেকা প্রদান করেন বলে জানা গেছে।