দামুড়হুদা থানা পুলিশের অভিযান : কাভার্ডভ্যানসহ লেন্সযুক্ত ২১ অত্যাধুনিক এয়ার রাইফেল উদ্ধার

IMG_2458

ঘটনাস্থল থেকে ফিরে বখতিয়ার হোসেন বকুল: দামুড়হুদা থানা পুলিশ অভিযান চালিয়ে লেন্সযুক্ত ভারতীয় তৈরি ২১টি অত্যাধুনিক ইয়ার রাইফেল উদ্ধার করেছে। গতরাত ২টার দিকে দামুড়হুদা মডেল থানার এসআই অচিন্ত কুমার পাল সঙ্গীয় ফোর্স নিয়ে দামুড়হুদার লোকনাথপুরস্থ ফায়ার সার্ভিসের সামনে টহল ডিউটি করাকালে দর্শনা থেকে চুয়াডাঙ্গা অভিমুখে ছেড়ে আসা একটি কাভার্ডভ্যানের গতিরোধের চেষ্টা করে। দ্রুতগতির কাভার্ডভ্যানটি পুলিশের গাড়িতে ধাক্কা দিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। ধাক্কায় পুলিশ পিকআপের পেছন দিক দুমড়েমুচড়ে যায়। পুলিশ ওই কাভার্ডভ্যানের পিছু ধাওয়া করে। জয়রামপুর কুটিরপাড়ার খোড়ার মাঠ নামকস্থানে কাভার্ডভ্যানটি নিয়ন্ত্রণ হারিয়ে কাদাভর্তি একটি জমিতে নেমে যায়। অস্ত্র চোরাচালানীরা পুলিশের উপস্থিতি টের পেয়ে কাভার্ডভ্যান ফেলে পালিয়ে যায়। পুলিশ ঘটনাস্থলে পৌঁছে ওই কাভার্ডভ্যান তল্লাশি করে লেন্সযুক্ত ২১টি অত্যাধুনিক ইয়ার রাইফেল উদ্ধার করে। কাভার্ডভ্যানটি জব্দ করা হলেও এ ঘটনায় কেউ আটক হয়নি। খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন চুয়াডাঙ্গা পুলিশ সুপার রাশীদুল হাসান ও দামুড়হুদা থানার ওসি কামরুজ্জামান।

কর্তব্যরত পুলিশের এসআই অচিন্ত কুমার জানান, আমরা পূর্বাশা পরিবহনের নিরাপত্তার জন্য দর্শনা-চুয়াডাঙ্গা মহাসড়কের লোকনাথপুরস্থ ফায়ার সার্ভিসের অদূরে টহল ডিউটিতে ছিলাম। রাত দেড়টার দিকে দর্শনা থেকে চুয়াডাঙ্গা অভিমুখে ছেড়ে আসা একটি শাদা রঙের কাভার্ডভ্যানের (যার নং ঢাকা মেট্রো-শ-১১-০৩৭২) গতিরোধের চেষ্টা করি। এ সময় রাস্তার বামপাশে পার্কিং করা আমাদের পুলিশ পিকআপের পেছনের ডানসাইডে ধাক্কা মেরে কাভার্ডভ্যানটি দ্রুত গতিতে পালিয়ে যায়। আমরাও ওই কাভার্ডভ্যানকে ধাওয়া করি এবং জয়রামপুর কুটিরপাড়ার খোড়ার মাঠ নামকস্থানে পৌঁছুলে কাভার্ডভ্যানের চালকসহ অস্ত্র চোরাচালানীরা কাভার্ডভ্যান ফেলে মাঠ দিয়ে পালিয়ে যায়। দামুড়হুদা থানার পুলিশ পিকআপের ড্রাইভার এনামুল বলেন, আমাদের গাড়িতে ধাক্কা মেরে ওই কাভার্ডভ্যানটি দ্রুত গতিতে পালিয়ে যায়। আমরা পিছু ধাওয়া করি। পথিমধ্যে জয়রামপুর চায়ের দোকানের সামনে আরো একটি বড় কাভার্ডভ্যান আমাদের সাইড না দিলে আমরা বেশ কিছুটা পিছু পড়ি। ওই কাভার্ডভ্যানটি যখন জয়রামপুর কুটিরপাড়ার রাস্তায় প্রবেশ করে তখন আমি অনেকটা দূর থেকেই পেছনের লাইট দেখে পিছু নিই। কিন্তু কুটিরপাড়া রাস্তায় ঢুকে কাভার্ডভ্যানটি আর চোখে পড়েনি। পরে পথে প্রচণ্ড রকম ধুলো ওড়া দেখে আবারও পিছু নিই এবং শেষমেশ খোড়ার মাঠে গিয়ে প্রায় হাঁটু পরিমাণ কাদাযুক্ত চষা একটি জমির মধ্যে ওই কাভার্ডভ্যানটি দেখতে পাই।

দামুড়হুদা মডেল থানার ওসি কামরুজ্জামান বলেন, ওই অস্ত্রগুলো ভারতের তৈরি। অস্ত্র চোরাচালানীরা অবৈধপথে জীবননগর সীমান্ত দিয়ে পার করে ঢাকার উদ্দেশে রওনা হয়েছিলো বলে আমার ধারণা। ওগুলো লেন্সযুক্ত অত্যাধুনিক ইয়ার রাইফেল বা ইয়ারগান। যার প্রতিটির আনুমানিক বাজার মূল্য প্রায় লক্ষাধিক টাকা হতে পারে। এ ঘটনায় কেউ আটক হয়নি। তবে গাড়ির কাগজপত্র পাওয়া গেছে। আজ শুক্রবার সকালে বিশেষ ক্ষমতা আইনে মামলা করা হবে।