দামুড়হুদায় এক বৃদ্ধের মৃত্যু : পাওনাদারের ধাক্কা?

 

ষ্টাফ রিপোর্টার: দামুড়হুদার ধান্যঘরায় ৬৫ বছর বয়সী ওমর আলীর মৃত্যু হয়েছে। এ মৃত্যু নিয়ে রহস্য দানা বেধেছে। কেউ বলেছে, ছেলের নিকট টাকা পাওনাদারদের ধাক্কায় পড়ে তিনি প্রাণ হারিয়েছেন, কেউ কেউ বলেছেন, উত্তেজনার সময় হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে তার। ঘটনাটি ঘটেছে গতকাল সোমবার সকাল ৯টার দিকে।

জানা গেছে, চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার ধান্যঘরা গ্রামের মৃত বাবর আলীর ছেলে ওমর আলী গতকাল সকালে নিজ বাড়িতে মারা যান। প্রতিবেশীরা বলেন, সকালে ওমর আলীর ছেলে লালনের নিকট কয়েকজন পাওনাদার আসে। দেনা-পাওনা নিয়ে উচ্চস্বরে কথা হয়। এরই এক পর্যায়ে বাড়িতে শুরু হয় কান্নাকাটি। প্রতিবেশীরা সেখানে ছুটে গিয়ে দেখেন, ওমর আলীকে সুস্থ করতে সকলে ব্যস্ত। কেউ কেউ বলেছে, টাকা না পেয়ে লালনকে বাড়ি থেকে তুলে নিয়ে যাওয়ার চেষ্টা করে পাওনাদারের কয়েকজন। এ সময় ওমর আলী বাধা দিতে গিলে পাওনাদারদের একজন ধাক্কা দেয়। পড়ে ঘটনাস্থলেই মারা যান তিনি। উত্তেজিত প্রতিবেশীরা ৩ পাওনাদারকে আটক করলেও স্থানীয় এক ব্যক্তি তাদের জিম্মায় নিয়ে ছেড়ে দেয়। পরে অবশ্য তিনি তাদের চেনেন না বলে জানান। জিম্মায় নেয়া হানিফের বিরুদ্ধে ক্ষুব্দ প্রতিক্রিয়াও ব্যস্ত করেন স্থানীয়দের অনেকে। পরিবারের সদস্যরা অবশ্য এ বিষয়ে স্পষ্ট করে তেমন কিছু বলেননি। থানায় নালিশও করেননি। শেষে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন বলে দাফন সম্পন্ন করা হয়।

এ বিষয়ে কার্পাসডাঙ্গা পুলিশ ক্যাম্পের ইনচার্জ ইমদাদ হোসেন জানান, ঘটনাটি শুনেছি। অভিযোগ এলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। অভিন্ন মন্তব্য করেছেন দামুড়হুদা থানার অফিসার ইনচার্জ কামরুজ্জামান।