দামুড়হুদার হাউলী ও পারকৃষ্ণপুর-মদনা ইউপি নির্বাচনে প্রচার প্রচারণায় নিস্তব্ধতা সত্যিই কি নির্বাচন স্থগিত হচ্ছে নাকি গুজব

দর্শনা অফিস/দামুড়হুদা প্রতিনিধি: দামুড়হুদার হাউলী ও পারকৃষ্ণপুর-মদনা ইউনিয়ন পরিষদ নির্বাচন স্থগিত করা হয়েছে বলে গোটা এলাকায় ছড়িয়েছে গুজব। কেউ কেউ বলছেন হাইকোর্টের আদেশে আজ বৃহস্পতিবার দুটি ইউপির নির্বাচন স্থগিত হয়ে যেতে পারে। বেশ কয়েকদিন ধরে এলাকার শ শ কৌতূহলী মানুষ ও সাধারণ ভোটার উৎসুক হয়ে জানতে চাচ্ছেন স্থগিতের বিষয়টি। আসলে কি সত্যিই গুজব নাকি বাস্তব তা সঠিকভাবে কেউ বলতে পারেনি। এ গুজবেই কান দিয়ে প্রার্থীরা থমকে পড়েছেন। প্রচারণা বন্ধ করে দিয়েছেন কেউ কেউ। নিস্তব্ধতা বিরাজ করছে দুটি ইউনিয়নের গোটা এলাকায়। দামুড়হুদার পারকৃষ্ণপুর-মদনা, হাউলী, কুড়–লগাছি, কার্পাসডাঙ্গা ও দামুড়হুদা সদর ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ২৮ মে। নির্বাচন কমিশন থেকে ঘোষিত তফসিল অনুযায়ী প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ সম্পন্ন করা হয়েছে। এরই মধ্যে হাউলী ও পারকৃষ্ণপুর-মদনা ইউনিয়ন পরিষদ নির্বাচন স্থগিত করা হয়েছে বা হচ্ছে বলে গুজব ছড়িয়ে পড়েছে। কোনো এক ব্যক্তি ওয়ার্ড সীমানা নির্ধারণের দাবিতে মামলা দায়ের করেছেন, আর এ কারণেই নাকি নির্বাচন স্থগিত করা হয়েছে। ব্যক্তিটি কে এবং কোন ওয়ার্ডের সীমানা নির্ধারণের জন্য কোন আদালতে মামলা দায়ের করা হয়েছে তা পরিষ্কারভাবে কেউই বলতে পারেননি। ফলে বোঝা যাচ্ছে প্রচারণাটা নিছক গুজব ছাড়া আর কিছু নয়।

বিষয়টি সঠিকভাবে জানার জন্য চুয়াডাঙ্গা জেলা পরিষদের প্রশাসক মাহফুজুর রহমান মনজুর কাছে জানতে চাইলে তিনিও বলেছেন, এ রকম গুজব শুনেছি, তবে কোনো সত্যতা পাইনি। দামুড়হুদা উপজেলা নির্বাহী অফিসার ফরিদুর রহমানের সাথে যোগাযোগের চেষ্টা করেও সম্ভব হয়নি। রিটার্নিং অফিসার বিকাশ কুমার সাহা বলেছেন, তিনিও লোকমুখে ওই রকমই শুনেছেন। তবে এ সংক্রান্তে লিখিত কোনো চিঠি সংশ্লিষ্ট দফতর থেকে এখনও তার হাতে আসেনি। নির্বাচন স্থগিতের ব্যাপারে হাউলী ইউপি নির্বাচনে নৌকা প্রতীকের প্রতিদ্বন্দ্বী প্রার্থী হাজি সহিদুল ইসলাম বলেছেন, হাউলী ইউপির সাবেক চেয়ারম্যান লিয়াকত আলী শাহ বিষয়টি তাকে মোবাইলফোনে জানিয়েছেন। তবে এ বিষয়ে পারকৃষ্ণপুর-মদনা ইউপি নির্বাচনে নৌকা প্রতীকের প্রতিদ্বন্দ্বী প্রার্থী এসএএম জাকারিয়া আলম তেমন মুখ না খুললেও হাউলী ইউপির বর্তমান চেয়ারম্যান মোহাম্মদ আলী শাহ মিন্টু বলেছেন, নির্বাচন স্থগিত হচ্ছে এটাই সত্যি। এ বিষয়ে তিনি মোবাইলফোনে জানান, তিনি বর্তমানে ঢাকাই অবস্থান করছেন। আজ বৃহস্পতিবার দুপুর ১২টার পর এ বিষয়ে তিনি বিস্তারিত জানতে পারবেন। উপজেলা চেয়ারম্যান মাও আজিজুর রহমান বলেছেন, নির্বাচন স্থগিতের কোনো কাগজপত্র উপজেলা পরিষদে আসেনি। এটা নিছক গুজব। কে বা কারা এ গুজব ছড়িয়েছে তা আমার জানা নেই। নির্বাচন কমিশন শান্তিপূর্ণ পরিবেশে সুষ্ঠুভাবে ইউনিয়ন পরিষদগুলোর নির্বাচন সম্পন্ন করণের লক্ষ্যে কাজ করে চলেছে।