দামুড়হুদার হাউলী ইউপি উপনির্বাচনে আ.লীগের ১ প্রার্থীর মনোনয়নপত্র প্রত্যাহার

 

 

জামায়াত-১বিএনপি-২ এবং আ.লীগের ৪ প্রার্থী মাঠে

দামুড়হুদা প্রতিনিধি: চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার হাউলী ইউনিয়নে চেয়ারম্যান পদে উপনির্বাচনে হাউলী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সাবেক চেয়ারম্যান হাজি সহিদুল ইসলাম মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন। ফলে বর্তমানে জামায়াতের-১ বিএনপির-২ এবং আওয়ামী লীগের ৪ সর্বমোট ৭ জন প্রার্থী রয়েছেন নির্বাচনী মাঠে। গতকাল সোমবার ছিলো মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন। গতকাল বিকেল ৫টার পর ওই ৭ প্রার্থীর প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে।

হাউলী ইউনিয়ন বিএনপির সভাপতি সাবেক চেয়ারম্যান মোহাম্মদ আলী শাহ মিন্টু চশমা, প্রার্থী হাউলী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু সাঈদ খোকন তালা এবং হাউলী ইউনিয়ন জামায়াতের আমির নজরুল ইসলাম মাইক প্রতীক পেয়েছেন। অপরদিকে লটারির মাধ্যমে হাউলী ইউনিয়ন আওয়ামী লীগের সহসভাপতি সিরাজুল ইসলাম (টেলিফোন), বিএনপি নেতা ওহিদুজ্জামান (আনারস), সাবেক ছাত্রলীগ নেতা জাহিদ হাসান (দোয়াত-কলম) এবং নিশান তরফদার পেয়েছেন কাপ-পিরিচ প্রতীক। এদিকে নির্বাচনী মাঠে আওয়ামী লীগ থেকে আবু সাঈদ খোকন এবং বিএনপি থেকে মোহাম্মদ আলী শাহ মিন্টুকে একক প্রার্থী ঘোষণা করা হলেও আওয়ামী লীগের ৪ এবং বিএনপির ২ প্রার্থী ভোটযুদ্ধে অংশ নেয়ায় একক প্রার্থী নিয়ে জামায়াত রয়েছেন অনেকটাই ফুরফুরে মেজাজে।

রিটার্নিং অফিসার দামুড়হুদা উপজেলা নির্বাচন কর্মকর্তা আবু দাউদ জানান, চশমা, তালা ও মাইক প্রতীক একজন করে প্রার্থী এবং আনারস ও দোয়াত-কলম প্রতীক দুজন করে প্রার্থী দাবি করায় শেষমেষ লটারির মাধ্যমে আনারস ও দোয়াত-কলম প্রতীক দুটি বরাদ্দ দেয়া হয়েছে। তিনি আরো জানান, আগামী ২ আগস্ট ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচন অবাধ ও সুষ্ঠু পরিবেশে সম্পন্ন করার লক্ষ্যে যাবতীয় প্রস্তুতি নেয়া হয়েছে।