দামুড়হুদার পুড়াপাড়া-বিষ্ণুপুর সড়কে সন্ধ্যারাতে ডাকাতদলের হানা- সড়কে গাছ ফেলে গতিরোধ : বোমা ফাঁটিয়ে টাকা ডাকাতি

দামুড়হুদা/জুড়ানপুর প্রতিনিধি: দামুড়হুদায় সড়কের ওপর গাছ ফেলে গরুভর্তি পাউয়ারটিলারের গতিরোধ করে ব্যাপারীদের কাছ থেকে টাকা ডাকাতির ঘটনা ঘটেছে। পুলিশের প্রতিরোধের মুখে সংঘবদ্ধ ডাকাতদল বোমার বিস্ফোরণ ঘটিয়ে পালিয়ে যেতে সক্ষম হয়েছে। গতকাল সোমবার রাত পৌনে ৮টার দিকে দামুড়হুদার পুড়াপাড়া-বিষ্ণুপুর সড়কে ওই ডাকাতির ঘটনা ঘটে।

জানা গেছে, চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার জুড়ানপুর ইউনিয়নের বিষ্ণুপুরের রেজাউলের ছেলে সুজন, ফজলুর রহমান, হাসেম, হাপি, বুলবুল, হাসিবুল, গোপালপুরের মকবুল ও আশাদুল এবং দলিয়ারপুরের কামাল গতকাল সোমবার ডুগডুগি পশুহাট থেকে গরু কিনে ৪টি স্যালো ইঞ্জিনচালিত পাউয়ারটিলারযোগে বাড়ি ফিরছিলেন। রাত পৌনে ৮টার দিকে দামুড়হুদার পুড়াপাড়া-বিষ্ণুপুর সড়কের মাথাভাঙ্গা ব্রিজের কাছে পৌঁছুলে পূর্ব থেকে ওঁত পেতে থাকা ৪-৫ জন ডাকাতদল সড়কে গাছ ফেলে তাদের গতিরোধ করে এবং ব্যাপারীদের কাছে থাকা বেশকিছু টাকা ছিনিয়ে নেয়। ওই সময় বিষ্ণুপুর পুলিশ ফাঁড়ির ইনচার্জ এএসআই নুহুবুল সঙ্গীও ফোর্স নিয়ে ঘটনাস্থলে পৌঁছলে ডাকাতদল একটি বোমার বিস্ফোরণ ঘটিয়ে পালিয়ে যায়। ডাকাতদল বিষ্ণুপুরের রেজাউলের ছেলে সুজনের কাছ থেকে ৭শ’ টাকা এবং ট্রাক ড্রাইিভারের কাছ থেকে ২ হাজার ২শ’ টাকা ছিনিয়ে নেয় বলে জানা গেছে। এছাড়া ফজলুর রহমান, হাসেম, হাপি, বুলবুল ও হাসিবুলের কাছ থেকেও কিছু টাকা ছিনিয়ে নেয় ডাকাতদল। খবর পেয়ে তাৎক্ষণিকভাবে ঘটনাস্থলে ছুটে যান সিনিয়র সহকারী পুলিশ সুপার (দামুড়হুদা সার্কেল) মো. কলিমুল্লাহ ও দামুড়হুদা মডেল থানার ওসি আবু জিহাদ। বিষ্ণুপুর পুলিশ ফাঁড়ির ইনচার্জ এএসআই নুহুবুল বলেছেন আমরা তাৎক্ষণিকভাবে ঘটনাস্থলে না গেলে বড় ধরনের ক্ষয়ক্ষতির আশংক্ষা ছিলো।

দামুড়হুদা মডেল থানার ওসি আবু জিহাদ বলেছেন, ওই ঘটনার সাথে জড়িত সন্দেহে  ইলিয়াস ও শফি নামের দুজনকে আটক করা হয়েছে। বাকিদের ধরতে পুলিশি অভিযান অব্যহত রাখা হয়েছে।