দামুড়হুদার চিৎলায় যৌতুকের দাবিতে দু সন্তানের জননীকে পিটিয়ে জখম : থানা অভিযোগ

 

স্টাফ রিপোর্টার: দামুড়হুদার চিৎলায় যৌতুকের দাবিতে স্ত্রী তহমিনা খাতুনকে অমানুষিক নির্যাতন চালিয়েছে পাষণ্ড ইব্রাহিম মালিতা। নির্যাতনের শিকার গৃহবধূকে উপজেলা স্বাস্থকমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। গত শনিবার দুপুরে স্বামী, শ্বশুর ও শাশুড়ি মিলে রড দিয়ে পিটিয়ে ও দলেচটকে গুরুতর আহত করা হয় দু সন্তানের জননী গৃহবধূ তহমিনা খাতুন। এ ঘটনায় ওই গৃহবধূ দামুড়হুদা মডেল থানায় লিখিত অভিযোগ করেছেন।

জানা গেছে, দামুড়হুদা উপজেলার জয়রামপুর গ্রামের কলোনিপাড়ার প্রান্তিক কৃষক ওলী মোহাম্মদের  কন্যা তহমিনা খাতুনের সাথে একই উপজেলার চিৎলা গোরস্তানপাড়ার সামসুল মালিতার ছেলে ইব্রাহিম মালিতার  ১০/১১ বছর আগে বিয়ে হয়। বিয়ের সমর যৌতুক বাবদ নগদ ৫০ হাজার টাকা, স্বর্ণালঙ্কার ও গৃহস্থালি সামগ্রী দেয়া হয়। বিয়ের পর দাম্পত্য জীবনে তাদের দু সন্তানের জন্ম হয়। তারপরও নতুন করে যৌতুকের জন্য বিভিন্ন সময়ে তার মেয়ের ওপর অমানুষিক নির্যাতন অব্যাহত রাখে। মেয়ের কথা ভেবে প্রায়ই জামাইকে সাধ্যমতো টাকা দেয়া হতো। এর মধ্যে সে আরও টাকার জন্য নির্যাতনের মাত্রা বাড়িয়ে দেয়। ঘটনার সময় গত শনিবার দুপুরে ইব্রাহিম তহমিনা পুনরায় যৌতুক বাবদ ৪ হাজার টাকা এনে দিতে বলে। টাকা এনে না দেয়ায় রেখাকে লাঠি দিয়ে বেধড়ক মারপিঠ করে। লাঠির আঘাতে  গৃহবধূর মাথা, চোখ, নাক, পিঠ, ঘাড় ও হাত-পায়ের বিভিন্ন অংশে থেতলে গেছে। গৃহবধূ তহমিনা খাতুন বলেন, টাকার প্রয়োজন হলেই তারা আমাকে পিতামাতার বাড়ি থেকে এনে দেয়ার জন্য নানাভাবে চাপাচাপি করতে থাকে এবং টাকা দিতে না পারলেই মারপিট করে থাকে। বাবা-মা আমার সুখের জন্য নগদ টাকাসহ প্রায় লক্ষাধিক টাকার মালামাল দিয়েছে। বাপ-মা আর কতো দেবে বলেন? আমার স্বামী ইব্রাহিম একজন মাদকাসক্ত। সে রাতের বেলা তাড়ি-মদ খেয়ে এসে আমাকে ঘরের ভেতর রড দিয়ে মারপিট করতে থাকে।

গত শনিবার দুপুরে আমি বাড়িতে থাকাকালে তারা আমাকে বেধড়ক পিটিয়ে আহত করে। স্থানীয় লোকজন উদ্ধার করে চিৎলা স্বাস্থ্যকমপ্লেক্সে ভর্তি করে। এখন তারা আমাকে নানাভাবে হুমকি-ধামকি দিচ্ছে। আমি তার অত্যাচারে অতিষ্ঠ। আমি তার থেকে মুক্তি চাই। এ ঘটনায় থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে বলে জানা গেছে।