দামুড়হুদার কালিয়াবকরির গণধর্ষণ মামলার আসামি দুলু গ্রেফতার : অস্ত্র ও গুলি উদ্ধার

বখতিয়ার হোসেন বকুল: দামুড়হুদায় অস্ত্র ও গুলিসহ দুলু (৩০) নামের গণধর্ষণ মামলার আসামিকে গ্রেফতার করেছে পুলিশ। সে উপজেলার কালিয়াবকরি গ্রামের আব্দুল কুদ্দুসের ছেলে। গতকাল বৃহস্পতিবার রাত ২টার দিকে পুলিশ তার বাড়ি তল্লাশি করে একটি দেশীয় তৈরি শাটারগান ও এক রাউন্ড তাজা গুলি উদ্ধার করে।

পুলিশ জানিয়েছে, চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার কালিয়াবকরী গ্রামের কুদ্দুসের ছেলে দেলোয়ার হোসেন ওরফে দুলু গণধর্ষণ মামলার এজাহার নামীয় আসামি। এছাড়া সে মোবাইলফোনের মাধ্যমে এলাকায় দীর্ঘদিন ধরে চাঁদাবাজি করে আসছিলো। গোপন সংবাদের ভিত্তিতে গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় দামুড়হুদা থানা পুলিশ তাকে নিজ বাড়ি থেকে গ্রেফতার করে। পরে প্রাথমিক জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে তার কাছে অস্ত্র আছে বলে সে পুলিশকে জানায়। তার দেয়া তথ্যের ওপর ভিত্তি করে দামুড়হুদা মডেল থানার ওসি লিয়াকত হোসেনের নেতৃত্বে দামুড়হুদা মডেল থানার সেকেন্ড অফিসার এসআই কবির হোসেন, এসআই মনির, এসআই বজলুর রহমান ও এএসআই মেজবাহুর রহমান সঙ্গীয় ফোর্সসহ রাত ১টার দিকে দুলুকে সাথে নিয়ে তার নিজ বাড়িতে অভিযান চালান। এ সময় তার বসতঘরের চৌকির নিচ থেকে ওই অস্ত্র ও গুলি উদ্ধার করা হয়।

মামলার তদন্তকারী কর্মকর্তা দামুড়হুদা মডেল থানার ওসি লিয়াকত হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, গত ২৬ ডিসেম্বর রাতে ৫/৬ জন দুর্বৃত্ত কালিয়াবকরি গ্রামের গৃহবধূ ৩ সন্তানের জননীকে (৪০) নিজ বাড়ি থেকে হাত-পা ও মুখ বেঁধে অস্ত্রের মুখে জিম্মি করে পার্শবর্তী মাঠে নিয়ে গণধর্ষণ করে। দুলু ওই গণধর্ষণ মামলার এজাহার নামীয় আসামি। মামলার পর থেকে সে আত্মগোপন করেছিলো।

এ দিকে এলাকাসূত্রে জানা গেছে, দুলুকে গত সোমবার সন্ধ্যায় এলাকাবাসী ধর্ষণসহ একাধিক মামলার আসামি দুলুকে কাঁঠালপোতা এলাকা থেকে আটক করে স্থানীয় বিল্লাল মেম্বারের দোকানের সামনে বেঁধে রেখে দামুড়হুদা মডেল থানায় খবর দেয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে তাকে আটক করে থানায় নেয়। আটকের বিষয়টি পুলিশ অস্বীকার করে।