দর্শনা নিমতলা সীমান্ত থেকে বাংলাদেশি যুবককে ধরে নিয়েছে বিএসএফ

বিজিবির কড়া প্রতিবাদ : ফেরতের আশ্বাস বিএসএফ’র

দর্শনা অফিস: দর্শনা নিমতলা সীমান্ত থেকে এক বাংলাদেশি যুবককে ধরে নিয়ে গেছে ভারতের বিএসএফ সদস্যরা। মাঠে কৃষি কাজের সময় যুবককে বিএসএফ জোরপূর্বক ধরে নেয়ার অভিযোগ উঠেছে। তাৎক্ষণিক দর্শনা জয়নগর সীমান্তে পতাকা বৈঠকে কড়া প্রতিবাদ জানিয়েছে বিজিবি। বাংলাদেশি যুবককে ফেরতের প্রক্রিয়া চলছে। আজ ফের অনুষ্ঠিত হতে পারে পতাকা বৈঠক।

জানা গেছে, জীবননগর উপজেলার উথলী ইউনিয়নের সিংনগর ব্রিজপাড়ার দিন মোহাম্মদের ছেলে নাজমুল হক (১৮) গতকাল বৃহস্পতিবার দুপুরে দর্শনা নিমতলা মাঠে ঘাস কাটতে যায়। এ সময় ভারতে গেদে বিএসএফ সদস্যরা সীমান্ত থেকে জোরপূর্বক ক্যাম্পে নিয়ে যায় নাজমুলকে। এ খবর জানার পর দর্শনা বিজিবি কোম্পানি কমান্ডারের পক্ষ থেকে তাৎক্ষণিক কড়া প্রতিবাদ জানিয়ে দর্শনা জয়নগর সীমান্তে গেদে বিএসএফ’র সাথে পতাকা বৈঠকে বসে। বৈঠকে বিজিবির পক্ষ থেকে দর্শনা বিজিবি ক্যাম্পের কোম্পানি কমান্ডার সুবেদার আব্দুল আওয়াল হোসেন এবং নিমতলা বিজিবি ক্যাম্পের হাবিলদার তোতা মিয়াসহ সঙ্গীয় সদস্যরা উপস্থিত ছিলেন। বিএসএফ’র পক্ষে ছিলেন- ভারতে গেদে বিএসএফ ক্যাম্পের কোম্পানি কমান্ডার এএসআই দৌলত সিং, সাখাওয়াতসহ সঙ্গীয় সদস্যরা। পতাকা বৈঠকে বাংলাদেশি যুবককে ধরে নেয়ার জোর প্রতিবাদ জানানো হয় বিজিবির পক্ষ থেকে। এ সময় বিএসএফ’র পক্ষ থেকে এক যুবককে আটকের কথা স্বীকার করা হয়েছে। তবে আটককৃত যুবক নাজমুল কি-না বলতে পারেনি বিএসএফ। আজ শুক্রবার যেকোনো সময় ফের দর্শনা জয়নগর সীমান্তে বসতে পারে বিজিবি-বিএসএফ’র পতাকা। ফেরত দেয়া হতে পারে নাজমুলকে।

এদিকে বিএসএফ সীমান্ত থেকে নাজমুলকে ধরে নিয়ে যাওয়া তার পরিবারের মধ্যে শুরু হয়েছে কান্নার মাতম। বিরাজ করছে আতঙ্ক। সন্তানকে ফিরে না পাওয়া পর্যন্ত স্বস্তি ফিরে আসছে না নাজমুলের পরিবারের। তবে কিছুদিন দর্শনা সীমান্তে বিএসএফ কর্তৃক বাংলাদেশি নাগরিককে জোরপূর্বক ধরে নিয়ে যাওয়া ও গুলিবর্ষণের ঘটনা বন্ধ থাকলেও নাজমুলকে ধরে নিয়ে যাওয়ার পর থেকে আবারো সীমান্তবর্তী মানুষগুলোর মধ্যে বিরাজ করছে আতঙ্ক।