দর্শনা আলহেরা ইসলামী একাডেমীর প্রিন্সিপাল মিজানুর গ্রেফতার

দামুড়হুদার মুক্তারপুরের জামায়াত নেতা ডা. আশরফুলকে ছাড়িয়ে নিতে জোর তদবির

 

দামুড়হুদা প্রতিনিধি: দামুড়হুদা উপজেলার দর্শনা আলহেরা ইসলামী একাডেমীর প্রিন্সিপাল দর্শনা সরকারি কলেজের (ইসলামী ছাত্রশিবির মনোনিত প্যানেল থেকে) সাবেক জিএস পরানপুরের মিজানুর রহমান ওরফে মিজান মাস্টারকে (৪৭) পুলিশ গ্রেফতার করেছে। গতকাল রোববার রাত সাড়ে ৯টার দিকে দর্শনা পুরাতন বাজার থেকে পরানপুরস্থ নিজ বাড়ি ফেরার পথে থানা পুলিশ তাকে আটক করে। সে উপজেলার দর্শনা পরানপুর গ্রামের মৃত সাবের আলী মিস্ত্রীর ছেলে। অপরদিকে গত পরশু গ্রেফতারকৃত দামুড়হুদা মুক্তারপুরের ডা. আশরফুলকে গতকাল শেষ খবর পাওয়া পর্যন্ত আদালতে সোপর্দ করা হয়নি। তাকে ছাড়িয়ে নিতে জোর তদবির অব্যাহত রয়েছে বলে সূত্র জানিয়োছে।

দামুড়হুদা মডেল থানার ওসি আহসান হাবীব (পিপিএম) জানান, শিবিরকর্মী রফিকুল হত্যা, সরকারি কাজে বাধা এবং পুলিশের ওপরে হামলা মামলার সে একজন এজাহারভুক্ত আসামি। আটক মিজানকে আজ সোমবার বিজ্ঞ আদালতে সোপর্দ করা হবে।

উল্লেখ্য, গত ১০ অক্টোবর বৃহস্পতিবার বিকেলে পুলিশের গুলিতে শিবির কর্মী রফিকুল ইসলাম নিহত, সরকারি কাজে বাধা ও পুলিশের ওপরে হামলার অভিযোগে দামুড়হুদা মডেল থানার এসআই আফজাল হোসেন বাদী হয়ে নামে বেনামে মোট ৬৩৯ জনের নামে মামলা দায়ের করে। আটক মিজান এ মামলার ১৫ নং এজাহারভুক্ত আসামি।

এ মামলায় পর্যায়ক্রমে মোট ৫ জনকে পুলিশ আটক করলেও দামুড়হুদা মোক্তারপুরের নজির আহম্মদের ছেলে ডা. আশরাফুলকে প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য থানা হাজতে রাখা হয়েছে এবং অপর চারজনকে জেলহাজতে প্রেরণ করা হয়েছে। অপর ৪ জন হলো দর্শনা হল্টচাঁদপুরের শহর আলীর ছেলে জামায়াত সমর্থক আবুবকর, একই গ্রামের আতিয়ারের ছেলে বিএনপি কর্মী সাইফুল, ও চুয়াডাঙ্গা জেলা ছাত্রদলের যুগ্মআহবায়ক মঞ্জুরুল জাহিদ ও হাউলী ইউনিয়ন জামায়াতের আমির চুয়াডাঙ্গা জেলা জামায়াতের সেক্রেটারি মাও. আজিজুর রহমানের ছোট ভাই নজরুল ইসলাম।