দর্শনায় আইসি পুলিশ ও বিজিবির পৃথক মাদকবিরোধী অভিযান : চারজন গ্রেফতার

দর্শনা অফিস: দর্শনা আইসি পুলিশ মাদকবিরোধী অভিযান চালিয়ে ফেনসিডিলসহ দুজনকে গ্রেফতার করেছে। দর্শনা মোহাম্মদপুরের চিহ্নিত মাদককারবারী ইসলামসহ ৩ জনের বিরুদ্ধে দায়ের করা হয়েছে মামলা। গতকাল শুক্রবার সকাল সাড়ে ১০টার দিকে দর্শনা পুলিশ তদন্তকেন্দ্রের ইনচার্জ এসআই মিজানুর রহমান গোপন সংবাদের ভিত্তিতে সঙ্গীয় ফোর্স নিয়ে মাদকবিরোধী অভিযান চালান দর্শনা কেরুজ ফুলতলা এলাকায়। পুলিশ ওই এলাকা থেকে গ্রেফতার করেছে দর্শনা পৌর শহরের ইসলাম বাজারপাড়ার আব্দুর রাজ্জাকের ছেলে রাসেল (৩০) ও আব্দুল হামিদের ছেলে পিন্টুকে (২৮)। দারোগা মিজান বলেছেন, এ সময় দর্শনা পৌর এলাকার মোহাম্মদপুরের আব্দুল বারেকের ছেলে এলাকার অভিযুক্ত চিহ্নিত মাদককারবারী ইসলাম ফেনসিডিল ফেলে পালিয়ে যায়। গ্রেফতারকৃত পিন্টু ও রাসেলের দেহ তল্লাশি চালিয়ে উদ্ধার করা হয় ১২ বোতল ফেনসিডিল এবং ইসলামের ফেলে যাওয়া ৮ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় দর্শনা পুলিশ তদন্ত কেন্দ্রের এএসআই জাকির হোসেন বাদী হয়ে গতকালই পিন্টু, রাসেল ও ইসলামের বিরুদ্ধে দামুড়হুদা থানায় মামলা দায়ের করেছেন। এছাড়া পুলিশ দামুড়হুদার ছোটবলদিয়ার নজির বিশ্বাসের ছেলে মশিউরকে (৩২) গ্রেফতার করেছে। তাকে সন্দেহমূলকভাবে গ্রেফতার করেছে বলে জানিয়েছে পুলিশ।

দর্শনা অফিস আরও জানিয়েছে, দর্শনা ও নিমতলা বিজিবি সদস্যরা মাদকবিরোধী পৃথক পৃথক অভিযান চালিয়েছেন। অভিযানে বিজিবি সদস্যরা উদ্ধার করেছেন ভারতীয় মদ ও ফেনসিডিল। আকন্দবাড়িয়ার শাহজামাল নামে অভিযুক্ত মাদককারবারীকে আটক করেছেন। বিজিবি থানায় দায়ের করেছেন মামলা। গতকাল শুক্রবার ভোর ৫টার দিকে দর্শনা বিজিবি ক্যাম্পের হাবিলদার শওকত আলী গোপন সংবাদের ভিত্তিতে সঙ্গীয় সদস্যদের নিয়ে মাদকবিরোধী অভিযান চালান দর্শনা পৌর এলাকার ঈশ্বরচন্দ্রপুরের কানকাটা ব্রিজ সংলগ্ন মাঠে। এ সময় বিজিবির উপস্থিতি টের পেয়ে দুজন ফেনসিডিলকারবারী পালিয়ে গেলেও আটক হয়েছে চুয়াডাঙ্গা সদর উপজেলার বেগমপুর ইউনিয়নের বহুল আলোচিত মাদকের খোলা বাজার নামে খ্যাত আকন্দবাড়িয়া কলুপাড়ার মংলার ছেলে অভিযুক্ত মাদককারবারী শাহজামাল (৩২)। বিজিবির পক্ষ থেকে বলা হয়েছে, আটককৃত শাহজামালের কাছ থেকে ১২৬ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়।

এদিকে আটককৃত শাহজামাল নিজেকে একই গ্রামের তামালতলাপাড়ার মাদককারবারী জনৈক হাবিবুর সাকিলের জোন হাজিরায় ফেনসিডিল বহন করতো বলে দাবি করেছে। এ সময় হাবিবুর ও সাকিল পালিয়ে রক্ষা পেয়েছে বলে জানিয়েছে শাহজামাল। বিজিবির একই দল বৃহস্পতিবার রাত সাড়ে ১১টার দিকে জয়নগর মাঠ থেকে পরিত্যক্ত অবস্থায় ১০৮ বোতল ফেনসিডিল উদ্ধার করেছে বলে জানিয়েছেন হাবিলদার শওকত আলী। এছাড়া গত বৃহস্পতিবার সকাল ৯টার দিকে দর্শনা নিমতলা বিজিবি ক্যাম্পের হাবিলদার তোতা মিয়া সঙ্গীয় সদস্যদের নিয়ে মাদকবিরোধী অভিযান চালিয়ে নিমতলা মাঠ থেকে উদ্ধার করেছেন ৪৮ বোতল ভারতীয় থ্রি এক্স রাম মদ। বিজিবির একই দল বুধবার ভোর ও দুপুরে মাদকবিরোধী অভিযান চালিয়ে সিংনগর হালদারপাড়া মাঠ থেকে পরিত্যক্ত অবস্থায় উদ্ধার করেছেন ১৪৪ বোতল ভারতীয় থ্রি এক্স রাম মদ ও ৩৫ বোতল ফেনসিডিল। বুধবার ভোর ৫টার দিকে দর্শনা বিজিবি ক্যাম্পের হাবিলদার শওকত আলী সঙ্গীয় সদস্যদের নিয়ে মাদকবিরোধী অভিযান চালিয়ে ইশ্বরচন্দ্রপুর মাঠ থেকে উদ্ধার করেছেন ১১২ বোতল ফেনসিডিল। এছাড়া গত পরশু বুধবার রাত ১১টার দিকে দামুড়হুদার জগন্নাথপুর বিজিবি ক্যাম্পের নায়েক সুবেদার ইয়াকুব আলী সঙ্গীয় সদস্যদের নিয়ে উপজেলার কার্পাসডাঙ্গা ইউনিয়নের হুদাপাড়া মাঠ থেকে উদ্ধার করেছেন ৯ বোতল ভারতীয় মদ। গতকাল বৃহস্পতিবার সন্ধ্যা ৭টার দিকে ঠাকুরপুর বিজিবি ক্যাম্পের নায়েক সুবেদার জামশেদ আলী সঙ্গীয় সদস্যদের নিয়ে মাদকবিরোধী অভিযান চালিয়ে ঠাকুরপুর ঈদগা মাঠ থেকে উদ্ধার করেছেন ১০ বোতল ভারতীয় মদ।