দর্শনার দিকে সাইরেন বাজিয়ে চুয়াডাঙ্গার লালগাড়ি . জবাব খুঁজতে গিয়ে গোলমেলে তথ্যে জাগলো কিছু প্রশ্ন

 

কামরুজ্জামান বেল্টু: লাল গাড়ি সাইরেন বাজিয়ে ছুটছে দেখলেই যে কেউ চমকে ওঠে। কি জানি কার কতোটা ক্ষতি হচ্ছে। সেই ক্ষতি থেকে রক্ষা করতেই ছুটছে লাল গাড়ি। ফলে ওই গাড়ি হাকলেই সাংবাদিকদেরও বেড়ে যায় কৌতূহল। গতকাল রোববার বিকেল সাড়ে ৪টার দিকে সাইরেন বাজিয়ে দর্শনার দিকে চুয়াডাঙ্গা ফায়ার স্টেশনের লাল গাড়ি নিয়ে কয়েক সদস্য ছুটছেন দেখে যে প্রশ্নটি উঠে আসে, তাহলো, দামুড়হুদা-দর্শনার মাঝে লোকনাথপুরে ফায়ার স্টেশন থাকতেও চুয়াডাঙ্গার গাড়ি ওদিকে কেন? তাহলে কি দর্শনা ফায়ার স্টেশনের সদস্যরা বিপদ সামাল দিতে পারছে না?

বড় ধরনের দুর্ঘটনা বা অগ্নিকা- নয়, তাহলে দর্শনার দিকে কেন? জবাব খুঁজতে গেলে চুয়াডাঙ্গা ফায়ার স্টেশন ও সিভিল ডিফেন্সের ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুস সালামের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, জেলা কর্মকর্তা কোবাদ আলী সরকারের নিদের্শনা পেয়েই আগুন নেভাতে দর্শনার দিকে যাচ্ছিলাম। পরে যখন জানতে পারি, আগুন স্থানীয়রাই নিভিয়েছেন তখন ভিমরুল্লা থেকে ফিরে আসে গাড়ি। এ বিষয়ে জেলা কর্মকর্তা কোবাদ আলী সরকারের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, তখন চুয়াডাঙ্গা ফায়ার স্টেশনেই ছিলাম। খবর পেয়ে দ্রুত যাওয়ার নির্দেশনা দিয়েছিলাম। কারণ দর্শনা ফায়ার স্টেশনের গাড়িটি তখন বাইরে ছিলো।

দর্শনা ফায়ার স্টেশনে যোগাযোগ করা হলে গাড়িটি ওই সময় স্টেশনেই ছিলো বলে জানান। তাছাড়া দর্শনা থানাপাড়ায় অগ্নিকা-ের কোনো ঘটনায় ঘটেনি। তাহলে চুয়াডাঙ্গার গাড়ি দর্শনা অভিমুখে ছোটার হেতু কি? প্রশ্নটা আপাতত থেকেই যাচ্ছে।