ডাক্তার মনোয়ার হোসেন আর নেই : আজ বাদ জোহর দাফন

 

 

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গার বহুল পরিচিত ডাক্তার মনোয়ার হোসেন ইন্তকাল করেছেন (ইন্না……রাজেউন)। ঢাক মগবাজারের আলবারাকা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গতকাল সোমবার দুপুরে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। আজ মঙ্গলবার বাদ জোহর জানাজা শেষে জান্নাতুল মওলা কবরস্থানে দাফন কাজ সম্পন্ন করা হবে।

জানা গেছে, চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার জুড়ানপুর ইউনিয়নের রামনগরের আবুল কালাম আজাদের ছেলে ডা. মনোয়ার হোসেন চুয়াডাঙ্গা জেলা শহরের কোটপাড়ায় বসবাস করতেন। তিনি এক সময় সমবায় নিউমার্কেটে চেম্বার খুলে বসলেও পরে তিনি আমাদের স্টুডিওর গলিতে চেম্বার করেন। ডা. মনোয়ার হোসেন এলাকার দুস্থ রোগীদের বিনা খরচায় চিকিৎসা দিয়ে যেমন দরদী ডাক্তার হিসেবে পরিচিত হন, তেমনই তিনি সর্বস্তরের সাধারণ রোগীকে চিকিৎসা দিয়ে দায়িত্বশীল চিকিৎসক হিসেবে সকলের আস্থা অর্জন করেন। বেশ কিছুদিন ধরে তিনি পেটের তীব্র যন্ত্রণায় আক্রান্ত হন। তাকে দেশ-বিদেশের চিকিৎসা কেন্দ্রে নেয়া হয়। অবস্থার তেমন উন্নতি হয়নি। সর্বশেষ তাকে ঢাকা মগবাজারের বেসরকারি আলবারাকা হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায় গতকাল তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তার মৃতদেহ চুয়াডাঙ্গার উদ্দেশে নেয়া হয়। কোথায় দাফন করা হবে? গ্রামের বাড়ি রামনগরের বিশ্বাস বা গাইন পরিবারের কবরস্থানে নাকি চুয়াডাঙ্গার জান্নাতুল মওলা কবরস্থানে? স্ত্রীর ইচ্ছের প্রতি গুরুত্ব দিয়েই আজ বাদ জোহর জান্নাতুল মওলা কবরস্থান মসজিদে জানাজা শেষে দাফন কাজ সম্পন্ন করা হবে বলে সিদ্ধান্ত নেয়া হয়েছে।

ডা. মনোয়ার হোসেনের বড় মেয়ে মনিকা একজন চিকিৎসক। দ্বিতীয় মেয়ে ইঞ্জিনিয়ারিঙের ছাত্রী। ছোট মেয়ে এবার দ্বাদশ শ্রেণির ছাত্রী। সকলে মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনায় দোয়া প্রার্থনা করেছেন। দৈনিক মাথাভাঙ্গার সম্পাদক সরদার আল আমিনসহ মাথাভাঙ্গা পরিবার মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে সকলের নিকট দোয়া চেয়েছে।