ডাকাত আতঙ্কে জীবননগরের করিমপুরতারানিবাস ও শ্রীরামপুরবাসী

 

 

জীবননগর ব্যুরো: জীবননগর উপজেলার হাসাদাহ ইউনিয়নের অর্ন্তগত করিমপুর, তারানিবাস, শ্রীরামপুর ও মহেশপুরের ভোগেড়দাঁড়ি গ্রামবাসী ডাকাত আতঙ্কে নির্ঘুম রাত কাটছে। গ্রাম পাহারা দিয়েও ডাকাতি ঠেকাতে না পারায় দিশেহারা হয়ে পড়েছে এলাকার মানুষ। গতকাল সোমবার সন্ধ্যারাতে ডাকাতদল করিমপুর গ্রামে হানা দিয়ে শামসুল ফকিরের বাড়ি থেকে ৩০ হাজার টাকা ডাকাতি করে। এসময় পুলিশের সহায়তায় গ্রামবাসী ডাকাত ধরতে যখন মাঠ ঘিরে ফেলে ঠিক সে সময় ওই ডাকাতদল তারানিবাস গ্রামে হানা দিয়ে ডাকাতির ব্যর্থ চেষ্টা করে।

এলাকাবাসী জানায়, গত কয়েক দিন দফায় দফায় ডাকাতদল হানা দিয়ে করিমপুর, তারানিবাস, শ্রীরামপুর ও লাগোয়া গ্রাম মহেশপুর উপজেলার ভোগেড়দাঁড়ি গ্রামে ডাকাতি সংঘটিত করে। ডাকাত প্রতিরোধে গ্রামগুলোতে রাতপাহারার ব্যবস্থা গ্রহণ করা হয়। প্রতিনিয়ন গ্রামবাসী বিভিন্ন দলে ভাগ হয়ে রাত জেগে পাহারার ব্যবস্থা করলেও ডাকাতি বন্ধে তারা ব্যর্থ হচ্ছে। গতকাল সন্ধ্যারাতে ডাকাতদল করিমপুর গ্রামের শামসুল ফকিরের বাড়িতে হানা দিয়ে ৩০ হাজার টাকা ডাকাতি করে।

শামসুল ফকির গতকাল গরু বিক্রি করে এ টাকা নিয়ে বাড়ি ফিরলে ডাকাতদল তার বাড়িতে হানা দেয়। ডাকাতির খবর পেয়ে পুলিশ ও গ্রামবাসী যৌথভাবে ডাকাত ধরতে করিমপুর গ্রামের মাঠ ঘিরে ফেলে। কিন্তু তারা এ বাধা অতিক্রম করে পাশের গ্রাম তারানিবাসে হানা দেয়।