ডাকাতি মামলায় গ্রেফতার মাজুর রেমানিক ও বকশিপুরের সিদ্দিককে আদালতে সোপর্দ

আলমডাঙ্গা ব্যুরো: আলমডাঙ্গার মাজু গ্রামের রেমানিক ও বকশিপুরের সিদ্দিককে ডাকাতি মামলায় আদালতে সোপর্দ করা হয়েছে। গত বুধবার দিনগত গভীর রাতে এ দুজনকে পুলিশ জামজামি বাজার থেকে গ্রেফতার করে। তাদেরকে মাজু-বকশিপুর সড়কে গাছ ফেলে গরুব্যবসায়ীর নিকট থেকে ৫ লক্ষাধিক টাকা ডাকাতির ঘটনায় সম্পৃক্ততার অভিযোগে আটক করা হয়েছে।
জানা গেছে, গত বুধবার দিনগত গভীর রাতে জামজামি বাজার থেকে আলমডাঙ্গা থানা পুলিশ মাজু গ্রামের মৃত মুনসুর আলী জোয়ার্দ্দারের ছেলে শফিকুল ইসলাম রেমানিক ও বকশিপুর গ্রামের মৃত বিল্লাল হোসেনের ছেলে সিদ্দিক আলীকে আটক করে। মাজু- বকশিপুর সড়কে ডাকাতির ঘটনায় জড়িত থাকার অভিযোগে তাদেরকে গ্রেফতার করা হয়। গতকাল বৃহস্পতিবার তাদেরকে ডাকাতি মামলায় আটক দেখিয়ে আদালতে সোপর্দ করা হয়েছে।
উল্লেখ্য, কুষ্টিয়া জেলার বালিয়াপাড়া পশুহাটে গরু বিক্রি করে গত ১৪ অক্টোবর শনিবার লাটাহাম্বারে বাড়ি ফিরছিলেন আলমডাঙ্গার বকশিপুর গ্রামের কয়েকজন গরুব্যবসায়ী। রাত মাত্র পৌণে ৯টার দিকে মাজু-বকশিপুর মাঠের ভেতর পৌছুলে পূর্ব থেকে ওতপেতে থাকা সঙ্ঘবদ্ধ ডাকাতদল সড়কের উপর গাছ ফেলে তাদের লাটাহাম্বার আটকে দেয়। ৫ গরু ব্যবসায়ীর মধ্যে ৩ জনকে পিটিয়ে প্রায় ৫ লাখ টাকা কেড়ে নেয়। সে সময় ডাকাতির শিকার গরু ব্যবসায়ীরা কয়েকজন ডাকাতকে চিনে ফেলার দাবি করেন পুলিশের নিকট। ওই ডাকাতির পর থেকে পুলিশ তাদেরকে খুঁজছিলো। তারা ডাকাতির পর গা-ঢাকা দিয়েছিলো বলে পুলিশ জানায়।
এদিকে, আলমডাঙ্গা উপজেলার মাজু গ্রামের সবজি ব্যবসায়ী রেমানিককে গত ৫ নভেম্বর সকাল ৯ টার দিকে একটি মাইক্রোবাসে করে কয়েকজন অজ্ঞাত ব্যক্তি তুলে নিয়ে যায় বলে পরিবার দাবি করে।