ঝিনাইদহ সদর উপজেলা নির্বাচন বাতিলের দাবিতে জেলা আওয়ামী লীগের বিক্ষোভ মিছিল ও সমাবেশ

পক্ষপাতের অভিযোগ এনে জেলা প্রশাসকসহ ৪ কর্মকর্তার অপসারণ দাবি

 

ঝিনাইদহ প্রতিনিধি: ঝিনাইদহ সদর উপজেলা নির্বাচন বাতিল দাবি করে পুনঃনির্বাচনের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে জেলা আওয়ামী লীগ নেতা-কর্মীরা। গত ১৯ ফেব্রুয়ারি অনুষ্ঠিত উপজেলা নির্বাচনের জেলা প্রশাসনের বিরুদ্ধে পক্ষপাতের অভিযোগ এনে ঝিনাইদহ জেলা প্রশাসকসহ ৪ কর্মকর্তার অপসারণ দাবি করেছেন তারা।

গতকাল শনিবার বিকেল সাড়ে ৫টার দিকে ঝিনাইদহ শহরের এইচএসএস সড়কে জেলা আওয়ামী লীগ কার্যালয় থেকে বিক্ষোভ মিছিলটি শুরু হয়। বিক্ষোভ মিছিলে জেলা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের হাজার হাজার নেতা-কর্মী অংশ নেন। মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পায়রা চত্বরে গিয়ে শেষ হয়। পরে সেখানে সমাবেশ করে তারা। সভাপতিত্ব করেন জেলা আওয়ামী লীগ সভাপতি ঝিনাইদহ-১ আসনের সংসদ সদস্য আবদুল হাই। বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাড. আজিজুর রহমান, জেলা পরিষদ প্রশাসক আব্দুল ওয়াহেদ জোয়ারদার, পৌর মেয়র সাইদুল করিম মিন্টু, আওয়ামী লীগ নেতা কনক কান্তি দাস, মাহমুদুল ইসলাম ফোটন, আক্কাস আলী, এমএ সামাদ, আসাদুজ্জামান আসাদ, ইউপি চেয়ারম্যন শহিদুল ইসলাম হিরণ, ফয়েজ উল্লাহ ফয়েজ, বিকাশ কুমার বিশ্বাস, রবিউল ইসলাম রবি, পারভেজ মাসুদ লিল্টন, খোন্দকার ফারুকুজ্জামান ফরিদ, তোফাজ্জেল হোসেন তোফা, আব্বাছ আলী প্রমুখ।

সমাবেশে দলীয় নেতা-কর্মীরা অভিযোগ করেন, ঝিনাইদহ জেলা প্রশাসক শফিকুল ইসলাম, রিটার্নিং অফিসার অতিরিক্ত জেলা প্রশাসক শেখ রফিকুল ইসলাম, ইউএনও জুলকার নায়ন, নির্বাহী ম্যাজিস্ট্রেট মামুন আল ফারুক মোটা অঙ্কের অর্থের বিনিময়ে বিএনপি সমর্থিত প্রার্থী আবদুল আলীমের পক্ষে কাজ করেছেন। প্রশাসনের সহযোগিতায় বিএনপি-জামায়াত ক্যাডাররা সংখ্যালঘু ভোটারদের কেন্দ্রে যেতে বাধা দিয়ে দেশ ত্যাগের হুমকি দিয়েছে। এ কারণে ভয়ে ভোটাররা ভোটকেন্দ্রে যেতে পারেননি। ভোটের দিন দোগাছি ইউপি চেয়ারম্যান ফয়েজ উল্লাহ ফয়েজকে ইউপি কার্যালয় থেকে আটক করে তিন মাসের কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত। এ ছাড়া বিভিন্ন এলাকায় আওয়ামী লীগ নেতা-কর্মীদের ওপর গুলিবর্ষণ ও দড়ি দিয়ে বেঁধে রাখা হয়। প্রশাসনের কর্মকর্তারা হ্যান্ডমাইকে বিএনপি-জামায়াতের প্রার্থীকে ভোট দিতে ভোটারদের নির্দেশ দেন।

সমাবেশ থেকে বেসরকারি টিভি চ্যানেল আরটিভির ঝিনাইদহ প্রতিনিধি শিপলু জামান ভোটের দিন প্রকাশ্যে বিএনপি-জামায়াত প্রার্থীর পক্ষে ভোট চেয়েছেন বলে অভিযোগ করা হয়। এ কারণে সমাবেশ থেকে তাকে ঝিনাইদহে অবাঞ্ছিত ঘোষণাও করা হয়। এদিকে প্রশাসনের বিরুদ্ধে ৪০ ঘণ্টার আল্টিমেটাম ঘোষণা করে আজ ঝিনাইদহ শহরে বিক্ষোভ মিছিল ও সোমবার মানববন্ধন করবে জেলা আওয়ামী লীগ। নেতৃবৃন্দ অবিলম্বে সদর উপজেলা নির্বাচন বাতিল ও তদন্তপূর্বক দোষী ৪ কর্মকর্তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার দাবি জানানো হয়। তা না হলে পরবর্তীতে আরো বড় ধরনের কর্মসূচি ঘোষণা করা হবে বলে হুশিয়ারি উচ্চারণ করা হয়।