ঝিনাইদহ ভেটেরিনারি কলেজের শিক্ষাবর্ষ উদ্বোধনকালে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী

রাজনীতি এখন অর্থবিত্ত আয়ের হাতিয়ার হিসেবে ব্যবহৃত হচ্ছে

ঝিনাইদহ অফিস: মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী মোহাম্মদ ছায়েদুল হক এমপি বলেছেন, বাংলাদেশের মানুষ এখন রাজনীতিবিদদের পছন্দ করে না। কারণ রাজনীতি এখন অর্থবিত্ত আয়ের হাতিয়ার হিসেবে ব্যবহৃত হচ্ছে। মানুষের কাছে গ্রহণযোগ্যতা ফিরে পেতে রাজনীতিবিদদের শুদ্ধ হতে হবে। গতকাল রোববার দুপুরে ঝিনাইদহ সদর উপজেলার হলিধানী এলাকায় সরকারি ভেটেরিনারি কলেজের প্রথম বর্ষ শিক্ষা কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, রাজনীতি হচ্ছে মানুষের সেবা করা, আর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সেই রাজনীতিই করে গেছেন। মন্ত্রী বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে গঠিত মহাজোট সরকার দেশের কৃষক, দিনমজুর, শ্রমিক, জেলে, আদিবাসী, হরিজনসহ হতদরিদ্র ও প্রান্তিক সব মানুষের ভাগ্যোন্নয়নে নিরলসভাবে কাজ করছেন।

প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের মহাপরিচালক ডা. মো. শহিদুল ইসলামের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে চট্টগ্রাম ভেটেরিনারি ও অ্যানিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. এএস মাহফুজুল বারী, মৎস্য ও প্রাণিসম্পদ বিভাগের সচিব ড. শেলীনা আফরোজা, ঝিনাইদহ-২ আসনের সংসদ সদস্য তাহজীব আলম সিদ্দিকী সমি, ঝিনাইদহের অতিরিক্ত জেলা প্রশাসক শেখ রফিকুল ইসলাম, পুলিশ সুপার আলতাফ হোসেন, ভেটেরিনারি কলেজের অধ্যক্ষ লিয়াকত আলী বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে ঝিনাইদহ সরকারি ভেটেরিনারি কলেজের শিক্ষক-শিক্ষার্থীরা কলেজটিকে বিশ্ববিদ্যালয় ঘোষণার দাবি জানান। মন্ত্রী ঝিনাইদহ সরকারি ভেটেরিনারি কলেজের যাবতীয় সমস্যা সমাধানের আশ্বাস দিয়ে শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, তোমরা দেশের ভবিষ্যত। দেশের প্রাণিসম্পদ উন্নয়নে তোমাদের মেধাকে কাজে লাগাতে হবে। আর জাতিকে মেধাসম্পন্ন করতে হলে প্রয়োজন আমিষ ও প্রোটিন সম্পর্কিত খাবার। তাই সর্বাধিকভাবে মাছ, মাংস ও ডিম উৎপাদন করতে হবে। তবেই দেশে সত্যিকারের খাদ্য নিরাপত্তা সম্ভব।

মন্ত্রী আরও বলেন, বাংলাদেশ হচ্ছে দক্ষিণ এশিয়ার সম্ভাবনাময় একটি দেশ। এ দেশকে এগিয়ে নিতে হলে স্থিতিশীল রাজনৈতিক পরিবেশ দরকার। জামায়াতসহ কিছু রাজনৈতিক দল বাংলাদেশের সমৃদ্ধি ও উন্নয়ন চায় না বলেই তারা রেললাইন উপড়ে ফেলে, জীবন্ত মানুষ পুড়িয়ে মারে। এর আগে ফিতা কেটে মন্ত্রী ২০১৩-১৪ শিক্ষাবর্ষের কার্যক্রম উদ্বোধন ও কলেজের বিভিন্ন ভবন পরিদর্শন করেন।