ঝিনাইদহে বিএনপির ৭২ নেতাকর্মীর নামে আদালতে চার্জশিট দাখিল

লাগাতার অবরোধ কর্মসূচির সময় বাসস্ট্যান্ডে পেট্রোল বোমা মেরে ট্রাকে আগুন ধরিয়ে দেয়া মামলা

ঝিনাইদহ প্রতিনিধি: গাড়ি পোড়ানো ও নাশকতার মামলায় ঝিনাইদহের সাবেক এমপি জেলা বিএনপির সভাপতি মসিউর রহমানসহ ৭২ নেতাকর্মীর নামে অভিযোগপত্র দাখিল করা হয়েছে। এক বছর দুই মাস তদন্ত শেষে গতকাল বুধবার দুপুরে ঝিনাইদহের একটি আদালতে অভিযোগপত্র দাখিল করেন সদর থানার এসআই আমিনুল ইসলাম। মামলার উল্লেখযোগ্য আসামিরা হলেন- ঝিনাইদহ জেলা বিএনপির সাধারণ সম্পাদক আব্দুল মালেক, পৌর বিএনপির সভাপতি জাহিদুজ্জামান মনা, সাধারণ সম্পাদক আব্দুল মজিদ বিশ্বাস, সদর থানা বিএনপির সভাপতি অ্যাড. মুন্সি কামাল আজাদ পাননু, সাধারণ সম্পাদক সদর উপজেলা চেয়ারম্যান অ্যাড. আব্দুল আলীম, বিএনপির অর্থ বিষয়ক সম্পাদক আক্তারুজ্জামান, সাবেক ছাত্রদল সভাপতি আশাফুল ইসলাম পিন্টুসহ ৭২ জন।

মামলার এজাহারসূত্রে জানা গেছে, ২০১৫ সালে ২ ফেব্রুয়ারি বিএনপির লাগাতার অবরোধ কর্মসূচি চলাকালে শহরের চুয়াডাঙ্গা বাসস্ট্যান্ডে পেট্রোল বোমা মেরে একটি ট্রাকে আগুন ধরিয়ে দেয় দুর্বৃত্তরা। এই মামলায় বিএনপি নেতা সাবেক এমপি মসিউর রহমানকে ১ নং আসামি করে ৭৪ জনের নাম উল্লেখ করে ঝিনাইদহ থানায় একটি মামলা দায়ের করা হয়। প্রথমদিকে মামলার বাদী শিকারপুর গ্রামের ট্রাক ড্রাইভার সবুজ হলেও এখন রাষ্ট্রপক্ষ। মামলাটি তদন্ত শেষে পুলিশ গতকাল বুধবার ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ধারা মোতাবেক এজাহারভুক্ত ও এজাহারের বাইরের মোট ৭২ জনের নামে অভিযোগপত্র দাখিল করে।
এদিকে ঝিনাইদহ জেলা বিএনপির সাধারণ সম্পাদক আব্দুল মালেক জানান, মামলার বাদী ট্রাক ড্রাইভার সবুজ ইতোমধ্যে ঘটনার সাথে মসিউর রহমানসহ অভিযুক্ত নেতারা জড়িত নন বলে এফিডেভিড করে দিয়েছেন।