ঝিনাইদহে পূবালী ব্যাংকের সিঁড়িতে গুলি করে ১০ লাখ টাকা ছিনতাই

ঝিনাইদহ প্রতিনিধি: ঝিনাইদহে টাকা জমা দিতে যাওয়ার সময় ব্যাংকের সিঁড়িতে এক ব্যক্তিকে গুলি করে নগদ টাকা ও চেক লুট করেছে দুর্বৃত্তরা। গুলিতে আহত ব্যক্তি জানান, তার কাছ থেকে ১০ লাখ ৮ হাজার নগদ টাকা ও ৪ লাখ ৫০ হাজার টাকার চেক লুট করা হয়েছে। গতকাল রোববার সকাল ১০টার দিকে ঝিনাইদহ শহরের প্রাণকেন্দ্র পায়রা চত্বর এলাকায় অবস্থিত পূবালী ব্যাংক শাখার সিঁড়িতে এ ঘটনা ঘটে। গুলিতে আহত ব্যক্তির নাম হাসানুল ফারুক (৫৫)। তিনি রেজাউল করিম ফিলিং স্টেশনের ব্যবস্থাপক। তাকে ঝিনাইদহ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

হাসপাতাল সূত্রে জানা গেছে, গুলি হাসানুলের মাথার পাশে আঘাত করে বেরিয়ে গেছে। ঘটনাস্থল থেকে একটি পিস্তলের গুলির খোসা উদ্ধার করেছে পুলিশ। হাসপাতালে চিকিৎসাধীন হাসানুল ফারুক বলেন, তিনি ব্যাংকে টাকা জমা দিতে গিয়েছিলেন। ঢোকার পথে ব্যাংকের প্রথম তলার সিঁড়িতে ৫/৬ অস্ত্রধারী তার গতিরোধ করে। তারা টাকার ব্যাগ ধরে টানতে থাকে। তিনি ব্যাগ জাপটে ধরে রাখার চেষ্টা করলে দুর্বৃত্তরা তার মাথা লক্ষ্য করে গুলি করে। পরে টাকা ভর্তি ব্যাগ নিয়ে পালিয়ে যায়। হাসানুল আরও বলেন, তুহিন নামের এক যুবকের মোটরসাইকেলে করে তিনি ব্যাংকে আসেন। তুহিন তাকে ব্যাংকের সামনে নামিয়ে রেখে চলে যান।

ঘটনার প্রত্যক্ষদর্শী ব্যাংকের পাশের এম কালাম পেট্রোলপাম্পের ব্যবস্থাপক ওসমান আলী বলেন, দুর্বৃত্তরা টাকার ব্যাগ নিয়ে পালানোর সময় তিনি ধরতে চেষ্টা করেন। তখন তারা ফাঁকা গুলি ছুড়ে দুটি মোটরসাইকেলে চড়ে পালিয়ে যায়। পূবালী ব্যাংকের শাখা ব্যবস্থাপক মো. হাসানুজ্জামান বলেন, ব্যাংকের সিঁড়িতে ঘটনাটি ঘটেছে। এ সময় গ্রাহকদের ভিড় ছিলো না। তারা কেবল ব্যাংক খুলে বসেছেন। হঠাৎ করে গুলির শব্দে ব্যাংকের ভেতরে আতঙ্ক ছড়িয়ে পড়ে এবং কর্মকর্তা-কর্মচারীরা ছোটাছুটি শুরু করেন। তারা তিনটি গুলির শব্দ শুনেছেন বলে জানান। পরে টাকা লুটের ঘটনা শুনতে পান।

ঝিনাইদহ পূবালী ব্যাংকের ম্যানেজার হাসানুজ্জামান জানান, রোববার বেলা ১০টার দিকে হাসানুল ফারুক ফিলিং স্টেশনের টাকা জমা দিতে ব্যাংকে আসছিলেন। তিনি ব্যাংকের সিঁড়ির মধ্যে ওঠা মাত্রই আগে থেকে ওত পেতে থাকা দুর্বৃত্তরা তার মাথায় গুলি করে টাকা ছিনিয়ে নিয়ে যায়। তিনি আরো জানান, যাওয়ার সময় দুর্বৃত্তরা ব্যাংকের বাইরে আরো এক রাউন্ড ফাঁকা গুলি ছুড়ে পালিয়ে যায়।

ম্যানেজার হাসানুজ্জামান জানান, ব্যাংকের সিড়ির মধ্যে গুলির শব্দ শুনে আগত গ্রাহকরা ভীত হয়ে পড়ে। একেবারেই শহরের প্রাণকেন্দ্রে এ ধরনের ঘটনা ঘটিয়ে দুর্বৃত্তরা নির্বিঘ্নে পালিয়ে যাওয়ার ঘটনায় সবাই হতবাক।

সহকারী পুলিশ সুপার গোপিনাথ কানজিলাল জানান, সকাল ১০টার দিকে রেজাউল ফিলিং স্টেশনের ম্যানেজার হাসানুল ফারুক ব্যাগভর্তি টাকা নিয়ে ব্যাংকে জমা দেয়ার জন্য সিঁড়ি দিয়ে দোতলায় ওঠার সময় দুর্বৃত্তরা তার মাথায় গুলি করে এ টাকা ছিনিয়ে নেয়। এরপর দুর্বৃত্তরা দু রাউন্ড ফাঁকা গুলি ছুড়ে মোটরসাইকেলযোগে পালিয়ে যায়। গুলিবিদ্ধ ফিলিং স্টেশন ম্যানেজারকে ঝিনাইদহ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। পুলিশ দুর্বৃত্তদের গ্রেফতার ও লুট হওয়া টাকা উদ্ধারের জন্য অভিযানে নেমেছে।

ঝিনাইদহ সদর থানার ওসি হাসান হাফিজুর রহমান ঘটনার সত্যতা স্বীকার করে জানান, রোববার সকাল ১০টার দিকে পূবালী ঝিনাইদহ শাখায় রেজাউল ফিলিং স্টেশনের ম্যানেজার হাসান ফারুক নগদ ১০ লাখ ৮ হাজার টাকা ও ৪ লাখ ৫০ টাকার চেক নিয়ে ব্যাংকে যাচ্ছিলেন। তিনি সিঁড়ি বেয়ে ওপরে ওঠার সময় অস্ত্রধারী দুর্বৃত্তরা গুলি চালিয়ে ছিনতাই করে। তিনি আরো জানান, দুর্বৃত্তদের ধরতে চারদিকে পুলিশ অভিযান শুরু করেছে।