ঝিনাইদহে দু প্রবাসীর বাড়িতে দুর্ধর্ষ ডাকতি :নগদ টাকা ও সোনার গয়না লুট

 

 

ঝিনাইদহ অফিস: ঝিনাইদহ সদর উপজেলার হলিধানী ও সাগান্না গ্রামের দু প্রবাসীর বাড়িতে ডাকাতির ঘটনা ঘটেছে। ডাকাতরা ৩০ ভরি সোনা, নগদ টাকা ও মালামাল লুট করে নিয়ে গেছে। বাধা দেয়ার কারণে ডাকাতরা পিটিয়ে আহত করেছে দু মহিলাকে। গত রোববার রাত ১টার দিকে এ ঘটনা ঘটে।

ঝিনাইদহ সদর উপজেলার হলিধানী গ্রামের আব্দুল মান্নানের বাড়িতে রাত ১টার দিকে ১৫/১৬ জন সশস্ত্র ডাকাত হানা দেয়। বাড়ির মালিক আব্দুল মান্নানের স্ত্রী আয়েশা খাতুন জানান, বাড়ির প্রধান ফটক ভেঙে ঘরে ঢুকে পড়ে তারা। এরপর সকলকে অস্ত্রের মুখে জিম্মি করে বেঁধে রাখে। ডাকাতরা ঘরে আসবাবপত্র তছনছ করে এবং আলমারী, ব্রিফকেস ভেঙে ১৫ ভরি সোনা, নগদ ৪ লাখ টাকা ও বিদেশি কম্বলসহ মালামাল লুট করে নিয়ে যায়। প্রায় ১ ঘণ্টা ধরে তাণ্ডব চালায় ডাকাতরা। আব্দুল মান্নানের ৩ ছেলে ইটালিতে থাকেন।একই ডাকাতদলের সদস্যরা রাত ২টার দিকে পাশের সাগান্না গ্রামের সৌদিপ্রবাসী মেছের আলীর বাড়িতে হানা দেয়। গেট ভেঙে বাড়ির ভেতরে ঢুকে প্রথমে তার স্ত্রী মরিয়ম বেগম ও শ্যালিকা মুক্তাকে মারধর করে আতঙ্ক সৃষ্টি করে। এরপর তারা লোহার আলমারী ভেঙে ১৫ ভরী সোনাসহ নগদ টাকা মালামাল লুট করে নিয়ে যায়।

এ বিষয়ে সদর থানার ওসি মো. সাহাবুদ্দিন আজাদ পিপিএম জানান, ডাকাতির একটি খবর তিনি পেয়েছেন। অপরটি জানা নেই তার। গ্রামবাসীরা অভিযোগ করেছেন, সাগান্না গ্রামের ঘটনায় পুলিশ ঘটনাস্থলে যায়নি। তবে হলিধানী গ্রামের ডাকাতির খবর পেয়ে পুলিশ সেখানে যায়। এ ধরনের ডাকাতির ঘটনায় এলাকার প্রবাসীদের পরিবার পরিজনদের মাঝে চরম আতঙ্ক ছড়িয়ে পড়েছে।