ঝিনাইদহে  ইউএনও’র বিরুদ্ধে এমপির অভিযোগ

 

ঝিনাইদহ প্রতিনিধি: ঝিনাইদহ-৩ আসনের (কোটচাঁদপুর-মহেশপুর) সংসদ সদস্য মো. নবী নেওয়াজ অভিযোগ করেছেন, ‘মহেশপুরের ইউএনও আশাফুর রহমান প্রধানমন্ত্রীর নির্দেশনা অমান্য করে সরকারের ভাবমূর্তি নষ্ট করছেন। জনগণের কাছে সরকারের কর্মকাণ্ড তুলে ধরা সরকারি দলের এমপিদের গুরুত্বপূর্ণ দায়িত্ব। কিন্তু ইউএনও তার সাথে আলাপ না করে গত বৃহস্পতিবার মহেশপুরকে ভিক্ষুকমুক্ত ঘোষণা করা অনুষ্ঠান করেছেন। ওই অনুষ্ঠানে তাকে আমন্ত্রণ জানানো হয়নি।

নবী নেওয়াজ বলেন, প্রধানমন্ত্রী সংসদে বলেছেন সংসদ সদস্যরা এলাকায় ভিক্ষুকদের তালিকা করে তাদের পুনর্বাসন করবে। মহেশপুরের ইউএনও আশাফুর রহমান সেই নির্দেশ অমান্য করে ঔদ্ধত্যপূর্ণ আচরণ করেছেন। তিনি জনপ্রতিনিধিদের বাইপাস করে আমলাতান্ত্রিক মনোভাব প্রতিষ্ঠিত করার চেষ্টা করছেন।’ এতে সাধারণ জনগণ ক্ষুব্ধ হয়েছে। ইউএনওর আয়োজিত ওই অনুষ্ঠানে কিছু কর্মচারী ছাড়া কেউ ছিলো না। তিনি ২৬ মার্চ স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপনকে কেন্দ্র করে ব্যাপক চাঁদাবাজি করছেন।’

ইউএনও’র চাঁদাবাজিতে তিনি সমর্থন দেননি উল্লেখ করে সরকার দলীয় এ সংসদ সদস্য বলেন, তিনি বিষয়টি সরকারের ওপর মহলে জানিয়েছেন। একজন অতিরিক্ত সচিব ঝিনাইদহের জেলা প্রশাসককে ফোনে বলেছেন মহেশপুরের ইউএনও যা করছেন তার দায়-দায়িত্ব ডিসির ওপরও বর্তায়। ওই কর্মকর্তা আরও বলেছেন আমরা প্রজাতন্ত্রের কর্মচারীর অতিরিক্ত কিছু নয়’ বলেন মো. নবী নেওয়াজ। তবে এ বিষয়ে মহেশপুরের উপজেলা নির্বাহী কর্মকর্তার কোনো বক্তব্য পাওয়া যায়নি।

ঝিনাইদহের জেলা প্রশাসক মাহবুব আলম তালুকদার বলেন, খুলনা বিভাগীয় কমিশনার আবদুস সামাদের নির্দেশ বিভাগের ১০ জেলাকে ভিক্ষুকমুক্ত করতে সরকারিভাবে নানা উদ্যোগ নেয়া হয়েছে। এর অংশ হিসেবে ঝিনাইদহের ৬ উপজেলা ও ৬৭ ইউনিয়নকে ভিক্ষুকমুক্ত করতে নিরলসভাবে কাজ করছেন সকলে। জনপ্রতিনিধিদের সহযোগিতায় ঝিনাইদহ জেলা ভিক্ষুকমুক্ত হওয়ার পথে।

ঝিনাইদহ জেলা প্রশাসক আরও বলেন, খুব শিগগিরই অনাড়ম্বর অনুষ্ঠানের মধ্যেদিয়ে ঝিনাইদহ জেলাকে ভিক্ষুক মুক্ত ঘোষণা করা হবে। বিভাগীয় কমিশনার আবদুস সামাদের উপস্থিতিতে সেই অনুষ্ঠানে স্থানীয় সংসদ সদস্যরা অতিথি থাকবেন।