ঝিনাইদহে আদম ব্যাপারীর খপ্পড়ে পড়ে ২ মাস ধরে মা ও ছেলে নিখোঁজ

 

ঝিনাইদহ প্রতিনিধি: ঝিনাইদহ মহেশপুরে এক আদম ব্যাপারীর খপ্পরে পড়ে ২ মাস ধরে মা ও ৩ বছরের শিশু নিখোঁজ রয়েছে। উপজেলা বিশ্বনাথপুর গ্রামের জহর আলীর পালিত কন্যা সালমা খাতুন (২০) ও তার ৩ বছরের শিশু পুত্র তানজিমকে এলাকার আদম ব্যবসায়ী পুড়াপাড়া বাজারের স্টুডিও মালিক জালাল উদ্দীন বিদেশে নিয়ে যাওয়ার প্রলোভন দেখিয়ে ২ মাস আগে নিয়ে যায়।

নিখোঁজের মা কল্পনা বেগম জানান, ২ মাস আগে শ্যামনগর গ্রামের ইসমাইল হোসেনের ছেলে জালাল উদ্দীন আমার মেয়েকে বিদেশ নিয়ে যাওয়ার জন্য বিভিন্নভাবে প্রলোভন দেখিয়ে ঢাকায় নিয়ে যায়। ৩ বছরে শিশু পুত্র তানজিমও সালমার সাথে ছিলো। ঢাকায় যাওয়ার আগে আদম ব্যাপারী জালাল ও তার আত্মীয়দের চাপের মুখে একটি গরু বিক্রি করে মেয়ে বিদেশ যাওয়ার ৩৫ হাজার টাকা দেয়া হয়। এরপর আমার মেয়ে ০১৭৯০১৩৯৯৯৭ মোবাইল নম্বর থেকে একবার কথা বলে।

তারপর থেকে তার মোবাইল বন্ধ পাওয়া গেছে। আমি গরিব মানুষ হওয়ায় আইনের আশ্রয় নিতে পারিনি। কেউ আমাকে কোনো প্রকার সহযোগিতাও করেনি। বাড়িতে বসে কান্না ছাড়া আমার আর কোনো পুঁজি নেই। আমি আমার কন্যা ও নাতীকে ফেরৎ পেতে চাই এবং যে আদম ব্যাপারী তাদেরকে নিয়ে গেছে তার দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করছি।

নাম প্রকাশে অনিচ্ছুক এক ব্যক্তি জানান, আদম ব্যাপারী ভিভিন্ন এলাকার প্রায় ৭০ জনকে বিদেশে নিয়ে যাওয়ার কথা বলে টাকা নিয়ে আত্মসাৎ করেছে। সালমা খাতুনকে সে বিদেশে নিয়ে যাওয়ার নাম করে প্রলোভন দেখিয়ে ঢাকায় নিয়ে যায়। তার পর থেকে সালমা ও তার শিশু পুত্রের কোনো সন্ধান পাওয়া যায়নি। এদিকে আদম ব্যাপারী জালাল গা ঢাঁকা দিয়েছে। স্থানীয় ইউপি সদস্য আবদুল কাদের জানান বিষয়টি শুনেছি, তবে ভিকটিমের পরিবারের কেউ আমাকে কিছু বলেনি।