ঝিনাইদহে আওয়ামী লীগের পাল্টাপাল্টি মিছিল : যেকোনো সময় সংঘর্ষের আশঙ্কা

 

 

ঝিনাইদহ অফিস: পাল্টাপাল্টি হামলায় গত বৃহস্পতিবার রাতে ঝিনাইদহ আওয়ামী লীগ ও তার অঙ্গসংগঠনের পাঁচ নেতাকর্মী আহত হওয়ার প্রতিবাদে গতকাল শুক্রবার শহরে পাল্টাপাল্টি মিছিল করেছে দু পক্ষ। গতকাল শুক্রবার বেলা ১১টার দিকে জেলা যুবলীগের আহ্বায়ক আশফাক মাহমুদ জন ও যুগ্মআহ্বায়ক রাশিদুর রহমান রাসেলের নেতৃত্বে নেতাকর্মীরা শহরে মিছিল বের করেন। গত বৃহস্পতিবার রাতে শহরের শিল্পকলা ভবন এলাকায় যুবলীগ নেতা আসাদুজ্জামান সুজনকে কুপিয়ে আহত করার প্রতিবাদ ও দোষীদের শাস্তির দাবিতে যুবলীগ এ মিছিলের আয়োজন করে। মিছিল শেষে জেলা যুবলীগের আহ্বায়ক আশফাক মাহমুদ জন বলেন, সুজনকে যারা কুপিয়ে আহত করেছে, তাদের গ্রেফতার করা না হলে শহর অচল করে দেয়া হবে।

যুবলীগের মিছিল ও সমাবেশ শেষে বেলা সোয়া ১২টার দিকে ঝিনাইদহ পৌর মেয়র জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক সাইদুল করিম মিন্টুর নেতৃত্বে লাঠি মিছিল বের হয়। মিছিল শেষে শহরের পোস্টঅফিস মোড়ে সমাবেশে মেয়র সাইদুল করিম মিন্টু বলেন, গত বৃহস্পতিবার মধ্যরাতে বিনা করণে ৫ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু বকর সিদ্দিক তপনসহ দলের চার কর্মীকে কুপিয়ে জখম করা হয়।

এদিকে যেকোনো সময় আওয়ামী লীগের দু গ্রুপের রক্তক্ষয়ী সংঘর্ষের আশঙ্কায় শহরে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। বৃহস্পতিবার মধ্যরাতে যুবলীগ ও স্বেচ্ছাসেবক লীগের পাল্টাপাল্টি হামলায় পাঁচ নেতাকর্মী আহত হন। আহতদের মধ্যে যুবলীগ নেতা আসাদুজ্জামান সুজন মেম্বার ও আওয়ামী লীগ নেতা তপন, ছাত্রলীগকর্মী অমিত ও শিপনকে ঝিনাইদহ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।