ঝিনাইদহের শৈলকুপার আনিপুর গ্রামের মানুষ স্বেচ্ছায় দেশীয় অস্ত্র জমা দিয়েছে

 

ঝিনাইদহ অফিস:ঝিনাইদহের শৈলকুপা উপজেলার আনিপুর গ্রামের মানুষ স্বেচ্ছায় অর্ধশত দেশীয় অস্ত্র জমা দিয়েছে। ঐক্যবদ্ধ হয়েছে এলাকার আইনশৃঙ্খলার উন্নতির জন্য। এ উপলক্ষে গতকাল রোববার বিকেলে মির্জাপুর ইউনিয়নের আনিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে অস্ত্র জমাদান অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এলাকাবাসীর সহযোগিতায় শৈলকুপা থানা এ উদ্যোগ নেয়। শৈলকুপা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ইকবাল বাহার চৌধুরী এর মূল উদ্যোক্তা। গত বৃহস্পতিবার গ্রামের সমাজপতি ও জনপ্রতিনিধিরা বৈঠক করেন। এরপর এলাকায় মাইকিং করে অস্ত্র জমা দেয়ার দিন নির্ধারণ করা হয়। গতকালরোববার বিকেলে আনুষ্ঠানিকভাবে এসব অস্ত্রশস্ত্র প্রশাসনের নিকট জমা দেয়া হয়। আয়োজিত অনুষ্ঠানে ঝিনাইদহের সহকারী পুলিশ সুপার নজরুল ইসলাম পিপিএম, শৈলকুপা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ইকবাল বাহার চৌধুরী, সাংবাদিক বিমল কুমার সাহা, মির্জাপুর ইউপি চেয়ারম্যান ফিরোজ আহমেদ, সমাজপতি মনিরুল ইসলাম, মোকাদ্দেস হোসেন ও ওসমান ফারুক উজ্জ্বল বক্তব্য রাখেন। এসময় প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক, ইউপি মেম্বার শিক্ষক-শিক্ষার্থীসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন। সভায় বক্তারা বলেন, এটি একটি বিরল ঘটনা। দেশীয় অস্ত্রশস্ত্র জমা দেয়ার এ ঘটনায় অন্য এলাকার মানুষ উদ্বুদ্ধ হবে। এতে করে অবনতিশীল আইনশৃঙ্খলার উন্নতি হবে।

প্রসঙ্গত, ঢাল, সড়কি, রামদাসহ দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে কাইজ্যা-সংঘর্ষে শৈলকুপা উপজেলায় প্রায়ই খুন, জখমের ঘটনা ঘটে। আগামী দিনে এলাকায় কোনো সহিংসতা হবে না বলে জনপ্রতিনিধি ও মাতবররা প্রতিশ্রুতি দেন। আনিপুর গ্রাম মামলা মোকদ্দমা মুক্ত হবে বলে অঙ্গীকার করেন সকলে।