ঝিনাইদহের মহেশপুরে ৩২ লাখ টাকার সোনাসহ চোরাকারবারী আটক

ঝিনাইদহ প্রতিনিধি: ঝিনাইদহের মহেশপুরে প্রায় সাড়ে ৮শ গ্রাম সোনাসহ এক চোরাকারবারীকে আটক করেছে পুলিশ। গতকাল সোমবার দুপুর ১২টার দিকে উপজেলার ফতেপুর নামক স্থান থেকে একটি যাত্রীবাহী নসিমন থেকে এ সোনা উদ্ধার করা হয়। আটককৃত সোনা চোরাকারবারী বাশার উদ্দিন (২৬) চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার গোয়ালপাড়া গ্রামের মোজাম আলীর ছেলে। উদ্ধারকৃত সোনার আনুমানিক মূল্য ৩২ লাখ টাকা।

ঝিনাইদহের সহকারী পুলিশ সুপার গোপীনাথ কাঞ্জিলাল জানান, সোনা চোরাচালান হচ্ছে গোপন সংবাদের ভিত্তিতে মহেশপুর-জীবননগর সড়কের ফতেপুর নামক স্থানে বিভিন্ন যানবাহনে পুলিশ তল্লাশি চালানো হয়। একপর্যায়ে জীবননগর থেকে ছেড়ে আসা কালীগঞ্জগামী একটি যাত্রীবাহী নসিমন থেকে বাশার উদ্দিন নামের একজনকে আটক করা হয়। পরে তার ব্যাগে তল্লাশি চালিয়ে প্রায় সাড়ে ৮শ গ্রাম সোনা উদ্ধার করা হয়। উদ্ধারকৃত সোনার মধ্যে রয়েছে কানের দুল, গলার চেন, হাতের চুড়ি ও আংটি। তিনি আরো জানান, আটককৃত বাশার দীর্ঘদিন ধরে এলাকায় সোনা চোরাচালান করে আসছিলো। তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। আদালতের মাধ্যমে তাকে জেলহাজতে পাঠানো হবে। এ ঘটনায় মহেশপুর থানায় একটি মামলা হয়েছে।

উল্লেখ, গত ১০ মার্চ ঢাকা থেকে ছেড়ে আসা জেআর পরিবহনের একটি কোচ কোর্টচাদপুর থানার সামনে পৌঁছুলে পুলিশ তল্লাশি করে ৮৫ ভরি সোনাসহ একজনকে আটক করে।