জীবননগর বাঁকায় আওয়ামী লীগের কর্মীসভায় হুইপ ছেলুন

.লীগ মাটি ও মানুষের দল : এর ভিত খুবই শক্ত

 

জীবননগর ব্যুরো: ডিসেম্বর মাস বাঙালির জাতির বিজয়ের মাস। বঙ্গবন্ধুর ডাকে বাঙালির বীর সেনারা দীর্ঘ ৯ মাস সশস্ত্র সংগ্রামের মধ্যদিয়ে দেশকে স্বাধীন করেছিলো। বাঙালি জাতির কথা চিন্তা করে বঙ্গবন্ধু নিজের সর্বস্ব বিলিয়ে দিয়েছিলেন। কিন্তু একদল বিপথগামী সেনাসদস্যদের হাতে নির্মমভাবে তিনি শহীদ হন। ঐতিহ্যবাহী এ সংগঠনের কথা চিন্তা করে শেখ হসিনা দীর্ঘ লড়াই সংগ্রামের মধ্যদিয়ে এদেশের রাষ্ট্রীয় ক্ষমতায় এসেছেন। আমার ৫০-৫২ বছরের রাজনৈতিক জীবনে বহু ত্যাগ তিতীক্ষায় আওয়ামী লীগকে একটি সুসংগঠিত অবস্থায় দাঁড় করানোর আপ্রাণ চেষ্টা চালিয়েছি। কিন্তু যারা বিনা খাটনিতে ঘর করে তাদের দশা এমনই হয়। হঠাৎ করেই আলাউদ্দীনের চেরাগ পেয়ে গেছে সুবিধাভোগী এ মহল। দলের তৃণমূল নেতাকর্মীদের কথা তাদের আর মনে নেই। জীবননগরের হাজারও ত্যাগী নেতাকর্মীর হতাশার কথা শুনে শুনে আজ আমার বড় কষ্ট হয়। কিন্তু এভাবে সংগঠনকে শেষ করে দেয়া যায় না। যারা দলের ক্ষতি করছেন আমি তাদের নিষেধ করছি আর এগুলো করবেন না। যদি কথা না শোনেন আমি যেমন ভালো মানুষ তেমনই-ই খুব খারাপ। আর নেতাকর্মীদের বলতে চাই একটু ধৈর্য ধরে সাহসিকতার সাথে সংগঠনকে মজবুত করেলে অবশ্যই আগামীতে ভালো ফল পাওয়া যাবে। গতকাল শুক্রবার বিকেলে জীবননগর উপজেলার বাঁকা ইউনিয়ন আওয়ামী লীগের কর্মীসভায় প্রধান অতিথির বক্তব্যে চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের সভাপতি জাতীয় সংসদের হুইপ সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন এমপি উপরোক্ত কথা বলেন।

আব্দুর শুকুরের সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মীসভায় প্রধান অতিথি হুইপ ছেলুন জোয়ার্দ্দার তার বক্তব্যে আরো বলেন, বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা এদেশের মানুষের কথা চিন্তা করে দেশের উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। বিশ্ব ব্যাংক দুর্নীতির কথা বলে পদ্মা সেতুর কাজে কোনো টাকা দেয়নি। কিন্তু শেখ হাসিনা বলেছিলেন, যদি পদ্মা সেতু নির্মাণের কাজে কোনো দুর্নীতির সঠিক তথ্য আপনাদের কাছে থাকে আমাদের কাছে তার সুনির্দিষ্ট অভিযোগ দেন। তাহলে অবশ্যই তদন্ত করে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করা হবে। কিন্তু তারা আজো পর্যন্ত দুর্নীতির কোনো সঠিক তথ্য দিতে পারেনি।

তিনি আরো বলেন, খালেদা জিয়া বিশ্বের বিভিন্ন দেশে আওয়ামী লীগ সরকারের বিরুদ্ধে মিথ্যা তথ্য হাজির করে রাষ্ট্রীয় ক্ষমতায় যাওয়ার স্বপ্নে বিভোর। শুনে রাখুন বিএনপি বন্দুকের নলের মাধ্যমে জিয়াউর রহমান রাষ্ট্রীয় ক্ষমতায় এসেছিলো। পেছনের দরজা দিয়ে বার বার ক্ষমতায় এসে আবারো আপনারা স্বপ্ন দেখছেন ওই ভাবে এদেশের রাষ্ট্রীয় ক্ষমতায় আসবেন, কিন্তু সে গুড়ে বালি। বাংলাদেশের একটি লিখিত সংবিধান আছে, তার মধ্যদিয়েই এদেশ পরিচালিত হবে। অযথা হুমকি-ধামকি দিয়ে কোনো লাভ নেই। আওয়ামী লীগ মাটি ও মানুষের দল। এর ভিত খুবই শক্ত। খালেদা জিয়া আপনি স্টেশনে দাঁড়ানো ট্রেন মিস করেছেন, তার জন্য তো আমরা দায়ী নই। এখন এতো বেশি দাপাদাপি করে কোনো লাভ নেই।

সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন- চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক মোশাররফ হোসেন মিয়া, উপজেলা আওয়ামী লীগ সভাপতি সাবেক উপজেলা চেয়ারম্যান গোলাম মোর্তুজা, দামুড়হুদা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জেলা পরিষদ প্রশাসক মাহফুজুর রহমান মঞ্জু, চুয়াডাঙ্গা পৌর মেয়র রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটন, দর্শনা পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মতিয়ার রহামান, দামুড়হুদা উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সিরাজুল ইসলাম, জীবননগর পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাসির উদ্দীন, জীবননগর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খলিলুর রহমান, আওয়ামী লীগ নেতা সোহরাব হোসেন বিশ্বাস, জেলা যুবলীগের আহ্বায়ক আরেফিন আলম রঞ্জু, চুয়াডাঙ্গা জেলা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি রুবায়েত বিনতে আজাদ সুস্তির। এছাড়াও বক্তব্য রাখেন- জীবননগর মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার নিজাম উদ্দীন, উপজেলা যুবলীগের যুগ্মআহ্বায়ক শামীম ফেরদৌস, বাঁকা ইউপি সদস্য সাহাবুদ্দীন, শহিদুল ইসলাম, যুবলীগ নেতা, বাবুল আক্তার, খায়রুল ইসলাম, সেলিম উদ্দীন, সফি, আতিয়ার, লিটন ও ছাত্রলীগ নেতা তুষার প্রমুখ।