জীবননগর ধোপাখালীতে চোরসন্দেহে ইউপি চেয়ারম্যানেরমধ্যযুগীয় নির্যাতন : নিরপরাধ দিনমজুর যুবক বাবু মৃত্যুশয্যায়!

 

 

জীবননগর ব্যুরো:জীবননগর উপজেলার ধোপাখালীতে চোরসন্দেহে নিরপরাধ দিনমজুর যুবকের ওপর মধ্যযুগীয় নির্যাতন চালিয়েছেন এক ইউপি চেয়ারম্যান। উথলী ইউপি চেয়ারম্যান ও তার ব্যবসায়িক ম্যানেজার এবং তার সেনাসদস্য জামাই মিলে চুরির বদনাম তুলে নিরপরাধ দিনমজুর বাবুর আঙুল থেকে নখ তুলে ফেলে হাত-পা বেঁধে তাকে পুকুরের পানিতে ফেলে দেন।পরে জাল টেনে আবার ওপরে তোলা হয়। এসময় মোমবাতি জ্বালিয়ে নাকের ভেতর আগুনের আঁচ দিয়ে তার নিকট থেকে জোরপূর্বক স্বীকারোক্তি আদায় করার অপচেষ্টা করা হয়। কিন্তু স্বীকারোক্তি আদায়ে ব্যর্থ হয়ে শেষ অবধি শারীরিকভাবে অক্ষম ইউপি চেয়ারম্যান তার বুকের ওপর উঠে দাঁড়িয়ে অমানুষিক নির্যাতন করেন। এতে তার বুকের পাজরের হাড় ভেঙে যায়।

পৈশাচিক এ নির্যাতন দেখে বিক্ষুব্ধ হয়ে ওঠে গ্রামবাসী। একপর্যায়ে তারা বাবুকে (২৫) উদ্ধারে এগিয়ে আসে। বিক্ষুব্ধ গ্রামবাসী এসময় চেয়ারম্যানের জিপগাড়ি ভাঙচুর ও তাতে আগুন লাগিয়ে দেয়ার প্রচেষ্টাকালে তিনি সেখান থেকে দ্রুত পালিয়ে যান। মুমূর্ষু অবস্থায় গ্রামবাসী বাবুকে উদ্ধার করে দ্রুত জীবননগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। শনিবার বিকেলে অমানুষিক এ নির্যাতনের ঘটনা ঘটে। আহত বাবু এসময় মাঠে মজুরি খেটে বাড়ি ফিরছিলো। হাসপাতালে ভর্তি বাবুর অবস্থার অবনতি হলে গতকাল রোববার তাকে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে রেফার করা হয়। কিন্তু প্রভাবশালী ইউপি চেয়ারম্যান রাস্তার মধ্য থেকে তাকে ধরে এনে আবার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে রাখে। এ ঘটনায় ধোপাখালী গ্রামবাসী ফুঁসে উঠেছে।

ঘটনার বিবরণে জানা যায়, উপজেলা ১নং উথলী ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শরীফ উদ্দিনের জীবননগর শহরের ব্যবসা প্রতিষ্ঠানে উপজেলার ধোপাখালী গ্রামের আখের আলী দফাদারের ছেলে আতিয়ার রহমান ম্যানেজার হিসেবে কাজ করেন। তার ধোপাখালীর বাড়ি থেকে সম্প্রতি প্রায় নগদ দেড় লক্ষাধিক টাকা চুরি হয়। আতিয়ার রহমান চোর ধরতে ফরিদপুরের বোয়ালমারীর কথিত অন্ধ হাফেজের স্মরণাপন্ন হন। তিনি আয়নায় ফুঁক দিয়ে দেখে বলেন, এ চুরির পেছনে গ্রামের বাবু বলে একজন জড়িত রয়েছে। ধোপাখালী গ্রামের ব্যাপারীপাড়ার আব্দুল খালেকের ছেলে দিনমজুর বাবু শনিবার বিকেলে মাঠে মজুরির কাজ শেষে বাড়ি ফেরার পথে ইউপি চেয়ারম্যান শরীফ উদ্দিন, তার ম্যানেজার আতিয়ার রহমান ও ম্যানেজারের জামাই উপজেলা গোয়ালপাড়া গ্রামের শামসুল ইসলামের ছেলে সেনাসদস্য নাজিম উদ্দিন তার ওপর মধ্যযুগীয় এ নির্যাতন করে বলে অভিযোগ।

এ ব্যাপারে মতামত জানার জন্য ইউপি চেয়ারম্যান শরীফ উদ্দিনের মোবাইলফোনে যোগাযোগ করা হলেও তিনি ফোন রিসিভ না করায় তা জানা সম্ভব হয়নি।