জীবননগর গোপালনগরে রাস্তারঅভাবে বন্দি ২৫ পরিবার

 

 

জীবননগর ব্যুরো: রাস্তা না থাকায় জীবননগর পৌর শহরের গোপালনগর গ্রামের ২৫টি পরিবারের মানুষের প্রতিনিয়ত অসহনীয়ভাবে যাতায়াত করতে হচ্ছে। ঝগড়া-ফ্যাঁসাদ মেনে নিয়ে নিজেদের প্রয়োজনে অনেকটা বাধ্য হয়েই নারী-পুরুষ ও আবাল বৃদ্ধবনিতা বহু বছর ধরে এভাবেই যাতায়াত করে আসছে। ভুক্তভোগীদের অভিযোগ, সরকার আসে সরকার যায়।এ ২৫টি পরিবারের রাস্তার ব্যবস্থা হয়না। নির্বাচন এলে ভোট নিতে প্রার্থীরা প্রতিশ্রুতি দিলেও ভোট পার হলে তা বেমালুম ভুলে যান জনপ্রতিনিধিরা। বর্তমানে বর্ষাকাল হওয়ায় পানি জমে গেছে চারিদিকে। রাস্তার অভাবে এলাকাবাসী কাঁদা পানি ঠেলে যাতায়াত করতে হচ্ছে।

জানা যায়, জীবননগর থানার পাশে জীবননগর বালিকা প্রাথমিক বিদ্যালয়ের পশ্চিমে ২৫টি পরিবারের শতাধিক লোকের বসবাস নিয়ে গোপালনগর গ্রাম। ২৫টি পরিবার দীর্ঘদিন ধরে বসবাস করে এলেও এদের যাতায়াতের কোনো স্থায়ী রাস্তর ব্যবস্থা অদ্যবধি হয়নি। প্রায় শতাধিক মানুষ অসহনীয়ভাবে মাঠঘাট ও ঝোপজঙ্গল দিয়ে চলাচল করতে হচ্ছে।

এলাকাবাসী জানায়, রাস্তা না থাকায় সবচেয়ে বেশি দুর্ভোগের শিকার হয় স্কুল, কলেজ ও মাদরাসা শিক্ষার্থীরা। অন্যদিকে এসব পরিবারের কৃষকেরা তাদের উৎপাদিত পণ্য তুলতে এবং বিক্রি করতেও পোহাতে হয় চরম দুর্ভোগ। মহিলারা চরম ঝুঁকি নিয়ে কাঁদা পানি, মাঠ ও জঙ্গলের মধ্যদিয়ে তাদের ছোট শিশুদের পারাপার করে থাকে। এ ২৫টি পরিবারের অনেক মানুষ প্রয়োজনের তাগিদে রাতের আঁধারে চরম ঝুঁকি নিয়ে চলাচল করে থাকে।

ভুক্তভোগী পরিবারের পক্ষ থেকে সোহরাব, ফজলু, মিন্টু মিয়া, ওলি, আহাদ, ঠাণ্ডুমিয়া, মাহফুজ, রানা, নাজমুল, রহিমা, রইচ, বাদল, মনোয়ারা, ছালামত, আলামিন, সাধনকুমার, আব্দুল, ইয়াকুব, সামসুল, রওশনারা, ছমু, পিন্টু, সুরুজ, শাহিন, রাজুজানান, আমাদের বসবাস এলাকাটি পৌরসভার অধীনে হলেও এলাকার যোগাযোগ ব্যবস্থার উন্নয়নে কোনো সরকারের আমলেই কোনো কাজ হয়নি। তারা জানায় এখন বর্ষা মরসুমে এভাবে যাতায়াত করতে গিয়ে অনেক সময় পা ছিঁটকে কাঁদায় পড়ে যেতে হয়। এ অবস্থায় এলাকাবাসী সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট রাস্তাটি দ্রুত তৈরি করে তাদের দুর্ভোগ লাঘব করার দাবি জনানো হয়েছে।