জীবননগর-কালীগঞ্জ সড়কে জেআর পরিবহনে ডাকাতি

 

জীবননগর ব্যুরো/মহেশপুর প্রতিনিধি: জীবননগর-কালীগঞ্জ সড়কের বকুণ্ডিয়াতে রাস্তায় গাছ ফেলে ব্যারিকেট দিয়ে নৈশকোচে ডাকাতি হয়েছে। যাত্রীদের নিকট থেকে ডাকাতদল অর্ধ শতাধিক মোবাইলফোন, সোনার গয়না, মূল্যবান সামগ্রী ও নগদ ৩ লক্ষাধিক টাকা লুট করে নিয়ে যায়। রাতে মহাসড়কে টহলে থাকা জীবননগর ও মহেশপুর থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছুলে ডাকাতদল নির্বিঘেœ পালিয়ে যায়। পুলিশের উপস্থিতিতে এ ডাকাতি হয়েছে বলে নৈশকোচযাত্রীদের অভিযোগ। গত মঙ্গলবার রাত আনুমানিক পৌনে ৪টার দিকে ডাকাতির ঘটনা ঘটে।

জীবননগর ও মহেশপুর থানা পুলিশ এবং নৈশকোচের যাত্রীরা জানান, দর্শনা থেকে ঢাকা উদ্দেশে ছেড়ে আসা জেআর পরিবহনের নৈশকোচটি রাত সাড়ে ৩টার দিকে জীবননগর কাউন্টার থেকে যাত্রী নিয়ে ছেড়ে যায়। রাত পৌনে ৪টার দিকে জীবননগর ও মহেশপুর উভয় থানার সীমান্তবর্তী বকুণ্ডিয়াতে পৌঁছুলে কোচটি সড়কে গাছ কেটে রাস্তায় ফেলে ডাকাতদলের সৃষ্টি করা ব্যারিকেডের মধ্যে পড়ে। এ সময় চালক নৈশকোচটি ঘুরিয়ে নেয়ার চেষ্টা করলে ডাকাতদল পেছন দিক থেকে এসে লোহার রড দিয়ে গ্লাস ভেঙে গাড়ির ভেতরে ঢুকে পড়ে। ড্রাইভার নৈশকোচটি নিয়ে পালাতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে ফেললে সেটি রাস্তার পাশের খাদের মধ্যে গিয়ে পড়ে। ডাকাতদল যাত্রীদের নিকট থেকে অর্ধশতাধিক মোবাইলফোন, সোনার গয়না, নগদ ৩ লক্ষাধিক টাকাসহ মূল্যবান মালামাল লুটে নিয়ে সটকে পড়ে। এ সময় উভয় থানার টহল পুলিশ ঘটনাস্থলে পৌঁছুলে কোচের যাত্রীরা তাদের ওপর চড়াও হয়। যাত্রীরা পুলিশের উপস্থিতিতে এ ডাকাতি সংঘটিত হয়েছে বলে অভিযোগ তোলে।

জীবননগর থানার অফিসার ইনচার্জ হুমায়ন কবীরের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, ডাকাতির খবর পেয়ে রাতেই তিনি ঘটনাস্থলে গিয়ে দেখেন পিও মহেশপুর থানার মধ্যে পড়েছে। ফলে তিনি তাৎক্ষণিকভাবে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে মহেশপুর থানার ওসিকে মোবাইলফোনে অনুরোধ করেন। মহেশপুর থানার অফিসার ইনচার্জ শহিদুল ইসলাম শাহিন ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, অভিযোগ পেলে মামলা রুজু করা হবে এবং ডাকাতদলের সদস্যদের শনাক্তকরণসহ গ্রেফতার করা হবে।