জীবননগর উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্স কমিটির সভায় আলী আজগার টগর এমপি

কমিউনিটি ক্লিনিক স্থাপন বিশ্বে বাংলাদেশের রোল মডেল অর্জন

 

জীবননগর ব্যুরো: জীবননগর উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্স ব্যবস্থাপনা কমিটির সভায় সংসদ সদস্য হাজি আলী আজগার টগর বলেছেন, বর্তমান সরকার দেশের সর্বস্তরে মানুষের মাঝে চিকিৎসাসেবা পৌঁছে দিতে ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে কমিউনিটি ক্লিনিক নির্মাণ করেছে। চিকিৎসাসেবা বঞ্চিত হতদরিদ্র মানুষের জন্য বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার কমিউনিটি ক্লিনিক স্থাপন বর্তমান বিশ্বে রোল মডেলে পরিণত হয়েছে।

প্রধান অতিথির বক্তব্যে আলী আজগার টগর এমপি আরো বলেন- গ্রামগঞ্জের সাধারণ মানুষের মাঝে সুচিকিৎসা প্রদান করা একজন ডাক্তারের ধর্ম। তিনি চিকিৎসকদের নির্দেশ দিয়ে বলেন বিনা চিকিৎসায় কোনো মানুষ যেন মারা না যায় এমন মানসিকতা নিয়ে সেবা করার জন্য তিনি ডাক্তারদের প্রতি আহ্বান জানান।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রওশন আরা বেগমের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জীবননগর উপজেলা চেয়ারম্যান আবু মো. আ. লতিফ অমল, উপজেলা নির্বাহী অফিসার নূরুল হাফিজ, উপজেলা ভাইস চেয়ারম্যান হাফিজুর রহমান, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আয়েশা সুলতানা লাকি। এছাড়াও বক্তব্য রাখেন উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার সামসুল আলম ছাত্তার, হাসপাতালের চিকিৎসক ডা. শুভ, প্রেসক্লাব সভাপতি আনোয়ারুল কবির এবং ব্যবস্থাপনা কমিটির সদস্য জাহাঙ্গীর আলম ও সোহরাব হোসেন খান সুরুদ্দিন। সভায় বক্তারা স্বাস্থ্যকমপ্লেক্সের আঙিনা পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অনুরোধ করেন।