জীবননগর উথলীতে বিজিবির চোরাচালানবিরোধী অভিযান -আড়াই কেজি সোনার গয়নাসহ একজন আটক

 

জীবননগর ব্যুরো: জীবননগর  উথলী  থেকে আড়াই কেজি সোনার গয়নাসহ সেন্টু শেখ (৩২) নামে এক চোরাচালানীকে আটক করেছে বিজিবি। আটককৃত সোনার মূল্য ১ কোটি ১৫ লাখ ৫০ হাজার টাকা। গতকাল শনিবার সকাল সাড়ে ১০টার দিকে এ ঘটনা ঘটে। আটককৃত সেন্টু দামুড়হুদা উপজেলার পারকৃষ্ণপুর গ্রামের মৃত মজনু শেখের ছেলে।

চুয়াডাঙ্গা-৬ ব্যাটালিয়নের ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর মুহাম্মদ লুৎফুল কবীর জানান, বড় ধরণের সোনার একটি চালান দামুড়হুদা থেকে জীবননগর হয়ে ঢাকাতে পাচার করা হবে এমন একটি গোপন সংবাদ পায় বিজিবির চুয়াডাঙ্গা-৬ ব্যাটালিয়ন। এমন তথ্যের ভিত্তিতে বিজিবি গত ৪ দিন ধরে সীমান্তে কড়া পাহারা শুরু করে। এক পর্যায়ে শনিবার সকাল সাড়ে ১০টার দিকে চুয়াডাঙ্গা-৬ ব্যাটালিয়নের ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর মুহাম্মদ লুৎফুল কবীরের তত্ত্বাবধানে দর্শনা বিওপির কমান্ডর সুবেদার জাহাঙ্গীর হোসেন ও সুলতানপুর ক্যাম্পের কমান্ডার নায়েব সুবেদার তোতা মিয়ার নেতৃত্বে একটি বিশেষ দল যৌথভাবে জীবননগর উপজেলার মোল্লাবাড়ি হঠাতপাড়া নামক স্থানে অভিযান পরিচালনা করে একটি পাখিভ্যান (ব্যাটারি চালিত) আটক করে। পরে ভ্যানটি তল্লাসি করে ভ্যানের নিচে অভিনব কায়দায় ৪টি কৌটার মধ্যে লুকিয়ে রাখা ২ কেজি ৪শ গ্রাম সোনার গয়না উদ্ধার করা হয়।

আটক ভ্যানচালক সেন্টু শেখ জানায়, জীবননগর থেকে অ্যাপাচি মোটরসাইকেলযোগে দু যুবক দামুড়হুদা বাসস্ট্যান্ড এসে তার সাথে ৫শ টাকার চুক্তিতে তাদের একটি পাখিভ্যান জীবননগরে পৌঁছে দেয়ার কথা বলে। চুক্তি মোতাবেক ওই পাখিভ্যানটি নিয়ে জীবননগরে আসাকালে বিজিবি তা আটক করে এবং সোনার গয়না উদ্ধার করে। এ ঘটনায় সুবেদার জাহাঙ্গীর আলম বাদি হয়ে গতকালই সেন্টুর বিরুদ্ধে জীবননগর থানায় মামলা দায়ের করেছেন।