জীবননগরে প্রাইভেট ক্লিনিক মালিকের অবহেলায় নবজাতক মৃত্যুর অভিযোগ

জীবননগর ব্যুরো: জীবননগর শহরের একটি প্রাইভেট ক্লিনিক ও নাসিং হোমের মালিকের অবহেলায় নবজাতকের মৃত্যুর অভিযোগ উঠেছে। গত ১৫ নভেম্বর শনিবার রাতে জন্ম নেয়া পুত্রসন্তান বিনা চিকিৎসায় মৃত্যুর কোলে ঢলে পড়ে বলে অভিযোগ উঠেছে।

জীবননগর উপজেলার মেদিনীপুর গ্রামের সুজন মিয়া অভিযোগ করে বলেন, গত ১৫ নভেম্বর শনিবার রাতে তার স্ত্রী আনে খাতুন (২২) শহরের মা ক্লিনিক অ্যান্ড নার্সিং হোমে সিজারিয়ানের মাধ্যমে পুত্রসন্তানের জন্ম দেয়। গত ২১ নভেম্বর শুক্রবার সকাল থেকে শিশুটি অসুস্থ হয়ে পড়ে। এ সময় তিনি ক্লিনিক মালিক শামীম আহমেদকে বিষয়টি অবগত করে চিকিৎসক ডাকতে বলেন। কিন্তু তিনি তার কথায় কোনো কর্ণপাত করেননি। গত ২৩ নভেম্বর রোববার রাতে শিশুটির অবস্থার অবনতি ঘটে। শিশুটির অবস্থার মারাত্মক অবনতি হলে সুজন নিজ উদ্যোগে গতকাল সোমবার চুয়াডাঙ্গা সদর হাসপাতালে নিয়ে ভর্তি করলে সেখানে নবজাতকের মৃত্যু ঘটে।

এ ব্যাপারে প্রাইভেট ক্লিনিক মালিক শামীম আহমেদের সাথে যোগাযোগ করা হলে তিনি অবহেলার অভিযোগ অস্বীকার করে বলেন, শিশুটির শারীরিক অবস্থার হঠাৎ অবনতি ঘটলে তাকে অ্যাম্বুলেন্সযোগে চুয়াডাঙ্গা হাসপাতালে পাঠানো হয়।

এ ব্যাপারে চুয়াডাঙ্গা সিভিল সার্জন ডা. আজিজুল ইসলামের সাথে মোবাইলে যোগাযোগ করা হলে তিনি জানান, মা ক্লিনিকের মালিকের বিরুদ্ধে উত্থাপিত অভিযোগ তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।