জীবননগরে দাদার লাঠির আঘাতে নাতির- মৃত্যুর ঘটনায় ঘাতক দাদা গ্রেফতার

 

জীবননগর ব্যুরো: চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার গঙ্গাদাসপুর গ্রামে নাতি হত্যার ঘটনায় ঘাতক দাদাকে গ্রেফতার করা হয়েছে। এ হত্যাকাণ্ডের ১৫ দিন পর পুলিশ গতকাল মঙ্গলবার দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে পাথিলা মাঠ থেকে দাদা মনজুর কাদেরকে গেফতার করে। ঘাতক দাদা মনজুর কাদের এসময় পাথিলা মাঠের একটি পাট ক্ষেতে মজুরি খাটছিলো। গ্রেফতারের পর ঘাতক দাদা মনজুর কাদেরকে চুয়াডাঙ্গা সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট  আদালতের বিচারক মো. মোস্তাফিজুর রহমানের আদালতে নিলে তিনি সেখানে নাতি আল মিরাজ হত্যাক্যাণ্ডের দায় স্বীকার করে স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করেছেন বলে পুলিশ জানিয়েছে। গত ৩ মে দাদার হাতে নাতি হত্যার এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীসূত্রে জানা যায়, উপজেলার গঙ্গাদাসপুর গ্রামে ক্ষেতের ধান নিয়ে পিতা মনজুর কাদেরের সাথে ছেলে ইকরামুল হকের মধ্যে দ্বন্দ্বের সৃষ্টি হয়। ৩ মে বুধবার রাত ৭টার দিকে পিতা-ছেলের মধ্যে বাগবিতণ্ডা শুরু হলে ইকরামুলের স্ত্রী মাবিয়া খাতুন স্বামীর পক্ষ নিয়ে এগিয়ে আসে। এ সময় শ্বশুরের সাথে বিবাদে জড়িয়ে পড়লে ক্ষিপ্ত শ্বশুর মনজুর কাদের পুত্রবধূকে মারতে তার মাথায় লাঠি দিয়ে আঘাত করে। অন্ধকারে লাঠির আঘাত গিয়ে লাগে শিশু মিরাজের মাথায়। সাথে সাথে সে জ্ঞান হারায়। আচেতন অবস্থায় তাকে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে নেয়া হয়। এখানে চিকিসাধীন আবস্থায় রাতেই তার মৃত্যু হয়।

এদিকে শিশু মিরাজের লাশ চুয়াডাঙ্গা হাসপাতাল থেকে কৌশলে বাড়ি এনে রাতেই দাফনের চেষ্টা করা হয়। প্রতিরোধের মুখে ব্যর্থ হয় দাদা মনজুর কাদের। পরে তিনি পালিয়ে যান। পরের দিন বিকেলে পুলিশ মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য চুয়াডাঙ্গা সদর হাসপাতালমর্গে পাঠায় এবং মিরাজের পিতা ইকরামুল বাদী হয়ে পিতা মনজুর কাদেরের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেন। এ হত্যাকাণ্ডে ২০ দিন পর গোপন সংবাদের ভিত্তিতে জীবননগর থানার এসআই সিরাজুল ইসলাম ও এএসআই নাজমুল হক পাথিলা মাঠের একটি পাট ক্ষেতে অভিযান চালিয়ে ঘাতক দাদা মনজুর কাদেরকে গ্রেফতার করেন।

পুলিশ জানায়, গ্রেফতারের পর গতকালই মনজুর কাদেরকে চুয়াডাঙ্গা সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. মোস্তাফিজুর রহমানের আদালতে নেয়া হয়। এখানে ১৬৪ ধারায় তিনি স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করেন। জবানবন্দিতে তিনি নাতি ছেলে শিশু মিরাজ হত্যার দায় স্বীকার করেছেন বলে জানানো হয়েছে।