জীবননগরে জাসদ নেতা সাংবাদিক আবু সায়েমের মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরণসভা

SAMSUNG CAMERA PICTURES

 

হত্যার নেপথ্য নায়দের খুঁজে বের করে বিচার করতে হবে

জীবননগর ব্যুরো: জীবননগর উপজেলা জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদের যুগ্মসাধারণ সম্পাদক সাংবাদিক আবু সায়েমের ১ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরণসভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল মঙ্গলবার বিকেলে উপজেলা হলরুমে উপজেলা জাসদ কর্তৃক আয়োজিত স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্যে কেন্দ্রীয় জাসদের যুগ্মসাধারণ সম্পাদক আনোয়ারুল ইসলাম বাবু বলেছেন, আবু সায়েম ছিলেন একজন বলিষ্ঠ সংগঠক ও নির্ভিক সাংবাদিক। তিনি ছিলেন একজন মুক্তমনা মানুষ। যে মানুষের কল্যাণে আত্মনিয়োগ করেছিলেন। সাংবাদিকতা করতে এসে তিনি অন্ধকার জগতের কিছু মানুষের মুখোশ উন্মোচন করতে চেয়েছিলেন। এটা জেনে যাওয়ার কারণেই হয়তো অন্ধকার জগতের মানুষেরা সায়েমকে রাজিবকে দিয়ে হয়তো খুন করিয়েছে। সায়েম খুনের সাথে এবং ঘটনার নেপথ্যে যারাই জড়িত থাকুক না কেন তাদের চিহ্নিত করে সর্বোচ্চ শাস্তি দিতে হবে। সায়েম হত্যার খুনিদের এই বাংলার মাটিতেই বিচার করা হবে। তিনি বলেন, এদেশের মানুষ সন্ত্রাস ও জঙ্গিবাদে বিরুদ্ধে। সন্ত্রাস ও জঙ্গিবাদ সারাদেশে ছড়িয়ে মুক্তিযুদ্ধের চেতনা ধ্বংস করা যাবে না। যুদ্ধ অপরাধীদের বিচার বন্ধ করা যাবে না। কারণ জনগণ এই দু দানবের বিরুদ্ধে রয়েছে। একদিকে বৃহত্তর ঐক্যের কথা বলা অপরদিকে ব্যর্থতার দায়ে সরকারের পদত্যাগ দাবি বিএনপির ভ্রান্ত রাজনীতির বহির্প্রকাশ।

উপজেলা জাসদের সভাপতি আব্দুর রশিদের সভাপতিত্বে স্মরণসভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন- চুয়াডাঙ্গা জেলা জাসদের সভাপতি এম সবেদ আলী, জেলা জাসদের সাধারণ সম্পাদক অ্যাড. আকসিজুল ইসলাম রতন, প্রেসক্লাব সভাপতি আনেয়ারুল কবীর, সাধারণ সম্পাদক এমআর বাবু, সাংবাদিক সমিতির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক পৌর কাউন্সিলর আতিয়ার রহমান, দর্শনা প্রেসক্লাবের সাবেক সভাপতি আওয়াল হোসেন, কামিউনিস্ট পার্টির সাধারণ সম্পাদব রজিবুল ইসলাম। উপজেলা জাসদের সাধারণ সম্পাদক সাংবাদিক শামনসুল আলমের পরিচালনায় মনোহরপুর ইউনিয়ন জাসদের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম, শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মেহের আলী, সাংবাদিক রনি প্রমুখ।

স্মরণসভায় নিহত সাংবাদিক আবু সায়েমের পিতা-মাতা, স্ত্রী ও দু সন্তানসহ পরিবারের সদস্যবৃন্দ, জাসদের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীবৃন্দ ও সাংবাদিক নেতৃবৃন্দ অংশগ্রহণ করেন।

উল্লেখ্য, ২০১৫ সালের ৭ জুলাই উপজেলার পিয়ারাতলাস্থ নিজ বাড়ির শয়নকক্ষে দুর্বৃত্তের ছুরিকাঘাতে আবু সায়েম মারাত্মক আহত হয়। ৮ জুলাই ঢাকা বক্ষব্যাধি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন।