জীবননগরে আন্তঃজেলা ডাকাতদলের ৯ সদস্য গ্রেফতার

জীবননগর ব্যুরো/আন্দুলবাড়িয়া প্রতিনিধি: জীবননগর থানা পুলিশ রোববার রাতভোর অভিযান চালিয়ে আন্তঃজেলা ডাকাতদলের ৯ সদস্যকে গ্রেফতার করেছে। গ্রেফতারকৃত ডাকাতদলের সদস্যরা পুলিশের কাছে জীবননগর উপজেলার সন্তোষপুর-আন্দুলবাড়িয়া সড়কের গুপ্ত পীরের মাজারের কাছে রাস্তার ওপর বৈদ্যুতিক খুঁটি ফেলে ব্যারিকেড দিয়ে গণডাকাতির ঘটনাসহ জেলার একাধিক স্থানে ডাকাতির কথা স্বীকার করেছে। গ্রেফতারকৃত ডাকাতদলের সদস্যদেরকে থানায় জিজ্ঞাসাবাদ অব্যাহত রয়েছে।

পুলিশ জানায়, উপজেলার সন্তোষপুর-আন্দুলবাড়িয়া সড়কের গুপ্ত পীরের মাজারের কাছে ডাকাতির ঘটনার পর থেকেই ডাকাতদলের সদস্যদেরকে গ্রেফতারে পুলিশ অভিযান চালিয়ে আসছিলো। একপর্যায়ে রোববার রাতে মনোহরপুর গ্রামের ডাকাত সর্দ্দার ও থলেনদার আব্দুস সালামের বাড়িতে অভিযান চালিয়ে দামুড়হুদা উপজেলার কেষ্টপুর গ্রামের ডাকাতদলের হোতা শাহিনকে গ্রেফতার করা হয়। পরে শাহিনের স্বীকারোক্তি মোতাবেক মনোহরপুর গ্রামের এক রাজনীতিবিদের শ্যালক ডাকাতদলের সর্দ্দার নুরুল আমিন, রিন্টু, ঝন্টু ও রিয়াদ, রায়পুর গ্রামের শফিকুল, নারানপুর গ্রামের কালু, রাজনগর গ্রামের সবুজ ও উথলী গ্রামের আমতলাপাড়ার হামিদকে সোমবার ভোরে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতদেরকে থানায় নিয়ে ব্যাপক জিজ্ঞাসাবাদ করার পর তারা পুলিশের কাছে একাধিক ডাকাতির ঘটনা স্বীকার করেছে।

জীবননগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. হুমায়ুন কবির জানান, ডাকাতদলের সদস্যরা বিভিন্ন জায়গায় ডাকাতি করে নগদ টাকা ও লুট করা মালামাল প্রথমে মনোহরপুর গ্রামের সালামে বাড়িতে নিয়ে যেতো। এরপর ডাকাত সর্দ্দার নুরুল আমিন লুট করা মালামাল ও টাকা ডাকাতদলের সদস্যদের মধ্যে ভাগবাটোয়ারা করে দিতো।

ডাকাতদলের সদস্যদেরকে গ্রেফতারের ঘটনাটি জানাজানি হওয়ার পর উপজেলাবাসী জীবননগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. হুমায়ুন কবিরসহ সকল পুলিশ সদস্যকে সাধুবাদ জানিয়েছেন।