জীবননগরের সন্তোষপুর-আন্দুলবাড়িয়া সড়কে গাছ ফেলে ডাকাতি

 

 

অস্ত্রের মুখে জিম্মি করে করে টাকা ও মালামাল লুট

আন্দুলবাড়িয়া প্রতিনিধি: জীবননগরের সন্তোষপুর-আন্দুলবাড়িয়া সড়কে ডাকাতি সংঘটিত হয়েছে। গত মঙ্গলবার রাত ১১টার দিকে পুলিশ বক্স ও কনটেক মিলের মাঝামাঝি ডাকাতদল সড়কে গাছ ফেলে একটি যাত্রীবাহী মিশুক ও পিকআপ গতিরোধ করে নগদ প্রায় ১৭ হাজার টাকা, মোবাইলফোনসহ সর্বস্ব লুট করে নিয়েছে। ঘটনাস্থলের অদূরে পুলিশ বক্সে অবস্থানরত টহল পুলিশের উপস্থিতি টের পেয়ে ডাকাতদল মালামাল নিয়ে সটকে পড়ে। পুলিশ ডাকাতদলের সদস্যদের ধরতে ঘটনাস্থলের আশপাশে অভিযান চালিয়ে কাউকে আটক করতে পারেনি। পুলিশ ডাকাতির ঘটনা অস্বীকার করে নাটক বলে দাবি করছেন।

জানা গেছে, জীবননগর উপজেলার উথলী ইউনিয়নের সন্তোষপুর গ্রামের মিশুকচালক আরেফিন ওরফে আরিফ নৈশ পরিবহনের যাত্রী আন্দুলবাড়িয়া ইউনিয়নের বিদ্যাধরপুর গ্রামের রবিউল ইসলামের ছেলে সবুরকে নিয়ে আন্দুলবাড়িয়া বাজারের উদ্দেশে যাচ্ছিলেন। পথিমধ্যে পুলিশ বক্স পার হওয়ার পর ৮-১০ জনের ডাকাতদল সড়কে গাছ ফেলে মিশুকটি গতিরোধ করে। কোনো কিছু বুঝে ওঠার আগে ডাকাতদল দেশীয় ধারালো অস্ত্রের মুখে চালক ও যাত্রীকে জিম্মি করে যাত্রীর নিকট নগদ ১২শ টাকা, মিশুক চালকের নিকট ১শ টাকা ও মালামাল ছিনিয়ে নেয়। এ সময় রায়পুর ইউনিয়নের মৃত মহাতার ডাক্তারের ছেলে পিকআপচালক আজিজুল ইসলাম ও রায়পুর গ্রামের জিন্নাত আলীর ছেলে হেলপার সাব্দার রহমান পিকআপ নিয়ে ঘটনাস্থলে পৌঁছুলে তাদেরকে ডাকাতদল পথরোধ করে  ধারালো অস্ত্রের মুখে জিম্মি করে। ডাকাতদল হুমকি ও ভয়ভীতি দেখিয়ে চালকের ব্যাগে রক্ষিত নগদ ১৪ হাজার ৭শ টাকা, হেলপারের নিকট ৭শ টাকা ও একটি মোবাইলফোন ছিনিয়ে নেয়। ঘটনাস্থলের অদূরে পুলিশ বক্সে ডিউটিরত পুলিশ টের পেয়ে উপস্থিত হলে ডাকাতদল লুণ্ঠিত মালামাল নিয়ে নির্জন মাঠের দিকে সটকে পড়ে। ডাকাতির শিকার ব্যক্তিগণ বলছেন, পুলিশ ঘটনাস্থলে পৌঁছে গাছ অপসারণ করে।

সূত্র জানায়, ডাকাতির শিকার পিকআপ চালক, হেলপার ও মিশুকযাত্রী উপস্থিত পুলিশের নিকট ঘটনার বর্ণনা দিলে পুলিশ উল্টো পিকআপ চালক আজিজুল হকের মোবাইলফোনটি নিয়ে নাটক দাবি করে স্থান ত্যাগ করার নির্দেশ দেন। এ বিষয়ে শাহাপুর ক্যাম্প ইনর্চাজ এসআই ওলিয়ার রহমান বলছেন, সাথে সাথে ঘটনাস্থলে পৌঁছে ডাকাতির ঘটনা শুনে পিকআপচালকের কেবিন তল্লাশি করে নগদ ১০ হাজার টাকা, পকেটে ৪৫০ টাকা পাওয়া গেছে। উদ্ধারকৃত নগদ টাকা, মোবাইলফোন ও কাপড়চোপড় পিকআপ মালিক আন্দুলবাড়িয়া বাজারের পরিবহন ব্যবসায়ী আব্দুল ওয়াহেদ মিয়া নিকট দেয়া হয়েছে। তিনি প্রশ্ন তুলে বলেন, যেখানে  চালকের কেবিনে ও পকেটে টাকা পাওয়া গেলো সেখানে ডাকাতি হলো কোথায়? গাছ অপসারণের বিষয়ে প্রশ্ন করা হলে তিনি প্রতিউত্তরে বলেন, ডাল ভেঙে পড়েছে।