জীবননগরের পল্লিতে মোবাইলফোনে চাঁদাবাজি : ছড়াচ্ছে আতঙ্ক

 

 

স্টাফ রিপোটার: চুয়াডাঙ্গার জীবননগরের পল্লিতে মোবাইলফোনে চাঁদাবাজি চলছে। মোবাইলফোন চাঁদাবাজচক্রের তালিকায় ডাক্তার, শিক্ষক, সাংবাদিক, চাকরিজীবী, ব্যবসায়ী, অর্থশালী কৃষক, বিভিন্ন রাজনেতিক দলের নেতৃবৃন্দ বয়েছে।

চাঁদাবাজচক্রের কেউ কেউ নিজেকে পূর্ববাংলা কমিউনিস্ট পার্টির নেতা রানা মাসুদ বলে পরিচয় দিচ্ছে। কেউ পরিচয় দিচ্ছে জনযুদ্ধে আঞ্চলিক নেতা। চাঁদাবাজরা মোবাইলফোনে খুনের হুমকি দিয়ে মোটা অঙ্কের টাকা দাবি করছে। অনেকে ভীতসন্ত্রস্ত হয়ে টাকা দিলেও অনেকে আতঙ্কগ্রস্ত হয়ে পড়েছে। চাদাঁবাজ চক্রের উৎপাত ও অব্যাহত হুমকির মুখে অনেকে ভয়ে আতঙ্কে রাতে বাড়ি ছেড়ে নিরাপদ স্থানে গিয়ে চরম উদ্বোগ ও উৎকণ্ঠার মধ্যে রাত কাটাচ্ছে।

জানা গেছে, সম্প্রতি চাঁদাবাজচক্র শাহাপুর মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক সিরাজুল ইসলামের নিকট মোবাইলফোনে মোটা অঙ্কের চাঁদা দাবি করে। তিনি চাঁদার টাকা দিতে অপরাগত প্রকাশ করায় চাঁদাবাজচক্র গত শুক্রবার দিনগতগভীর রাতে বাড়ি থেকে অপহরণ করে নিধিকুণ্ড নির্জন মাঠে নিয়ে শারীরিক নির্যাতন চালায়। অপহরণকারীদের দাবিকৃত টাকা দিতে স্বীকার করায় তারা শিক্ষককে শর্ত সাপেক্ষে অবশেষে ভোরে মুক্তি দেয়। এ ঘটনা প্রকাশ করলে ও পুলিশকে জানালে জানে মেরে ফেলার হুমকি দেয়া হয়েছে বলে জানা গেছে। তিনি মান সন্মান ও অজানা আতঙ্কে বিষয়টি চেপে গেছেন। এছাড়াও শাহাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি আব্দুল খালেক ও নিধিকুণ্ড গ্রামের জাহিদুল ইসলামসহ অনেকের নিকট চাঁদাবাজচক্র চাঁদার টাকা দাবি করেছে বলে নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে। এসব ঘটনা গ্রামের চায়ের দোকানসহ বিভিন্ন স্থানে আলোচিত হয়ে উঠলে ও চাঁদাবাজির শিকার কেউ মুখ খুলচ্ছে না।

সূত্র জানায়, জীবননগর উপজেলার রায়পুর ইউনিয়নের মারুফদহ, বালিহুদা, আন্দুলবাড়িয়া ইউনিয়নের ঘুঘরাগাছি ও কোটচাঁদপুর উপজেলার দোড়া ইউনিয়নের সুবদিয়া গ্রামের আন্ডার ওয়াল্ডের কয়েকজন চিহ্নিত অপরাধী সদ্য জেল থেকে ছাড়া পেয়ে নব্য গ্যাং গ্রুফ গঠন করে বহাল তবিয়াতে জনমনে ভয়ভীতি ও আতঙ্ক সৃষ্টি করে নীরব চাঁদাবাজি চালিয়ে যাচ্ছে। জীবননগর থানার অফিসার ইনচার্জ ইকবাল আহম্মেদ বলছেন, চাঁদাবাজির শিকার কেউ এ পর্যন্ত থানায় কোনো অভিয়োগ করেনি। চাঁদাবাজদের সম্পর্কে খোঁজখবর নেয়া হচ্ছে। তিনি চাঁদাবাজ চক্রের সাথে জড়িতদের সম্পর্কে সকলের তথ্যগত সহযোগিতা চেয়ে চাঁদাবাজির শিকার ব্যক্তিদের থানায় অভিযোগ করার আহ্বান জানান।