জীবননগরের উথলীতে জালনোটসহ নরসিংদীর চারজন গ্রেফতার

জীবননগর ব্যুরো: জীবননগর থানা পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে উথলীতে অভিযান চালিয়ে চার জালনোট কারবারীকে গ্রেফতার করেছে। এ সময় তাদের নিকট থেকে পুলিশ ১০টি ১ হাজার টাকা মূল্যমানের জালনোট উদ্ধার করেছে। গত বৃহস্পতিবার রাতে উথলী যাত্রীছাউনির সামনের রাস্তা থেকে তাদেরকে গ্রেফতার করা হয় বলে পুলিশ জানিয়েছে।

এলাকার একাধিক সূত্র জানিয়েছে, গ্রেফতারকৃত ইমান আলী ফেনসিডিলের একজন মহাজন। উথলী এলাকার অনেকেই নরসিংদীতে তার নিকট ফেনসিডিলের চালান পাঠিয়ে থাকে। একই সাথে চক্রটি জালনোটের কারবারও করে থাকে। উথলীতে সঙ্গীসহ বেড়াতে এসে চক্রটি পুলিশের খাঁচায় বন্দি হলো।

থানা সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে ওসি হুমায়ন কবিরের নির্দেশে জীবননগর থানার এএসআই খায়রুল ইসলাম সঙ্গীয় ফোর্স নিয়ে উথলী ছাত্রী ছাউনির সামনে অবস্থান গ্রহণন করেন। এ সময় নরশিংদী জেলার পলাশ উপজেলার খালিশকারটেক গ্রামের মৃত মিলন মিয়ার ছেলে বর্তমানে নরসিংদী জেলা সদরের নাগরিয়াকান্দিতে বসবাসরত ইমান আলী (৩৮), রহম আলীর ছেলে খোকন (২৬), খোরশেদ আলমের ছেলে মুন্না ওরফে শাহ আলম (২৪) ও উত্তর কান্দিপাড়ার সুভাষ সাহার ছেলে বাপ্পি সাহাকে (২৮) গ্রেফতার করেন। এ সময় তাদের নিকট থেকে উদ্ধার করা হয় ১০টি ১ হাজার টাকার জাল নোট। আজ শনিবার তাদেরকে মামলাসহ চুয়াডাঙ্গা সংশ্লিষ্ট আদালতে সোপর্দ করা হবে বলে থানার অফিসার ইনচার্জ হুমায়ন কবির জানিয়েছেন।

এদিকে উথলীর একাধিক সূত্র জানিয়েছে, গ্রেফতারকৃত ঈমান আলী জালনোটের কারবারের পাশাপাশি ফেনসিডিলের ব্যবসা করে। সে নরসিংদী কেন্দ্রিক ফেনসিডিলের একজন মহাজন। এলাকার অনেকেই তার নিকট ফেনসিডিলের চালান পাঠিয়ে থাকে। সঙ্গীসহ ইমান আলী উথলীতে বেড়াতে এসে গ্রেফতার হওয়ার পর এলাকার চিহ্নিত বেশ কয়েকজন মাদকব্যবসায়ী থানা থেকে তাদেরকে ছাড়িয়ে নিতে দৌঁড়ঝাপ শুরু করে। কেউ কেউ লাখ লাখ টাকার মিশন নিয়ে মাঠে নামলেও শেষ পর্যন্ত তাদেরকে থানা থেকে ছাড়াতে ব্যর্থ হয় চক্রটি।