জাল ভিসা নিয়ে ভারতে প্রবেশের চেষ্টা : দর্শনা সীমান্তে ৪ বাংলাদেশি যুবক আটক

 

দর্শনা অফিস: জাল ভিসায় ভারতে প্রবেশের চেষ্টা চালিয়ে ব্যর্থ হয়েছে বাংলাদেশি ৪ যুবক। এদেরকে চুয়াডাঙ্গার দর্শনা চেকপোস্টের ইমিগ্রেশন পুলিশআটক করেছে। গতকাল শুক্রবার বেলা ১২টায় এদের আটক করে দামুড়হুদা থানায় নেয়া হয়।

দর্শনা ইমিগ্রেশন পুলিশের উপপরিদশর্শক শেখ মাহাবুবুর রহমান জানান, মানিকগঞ্জ জেলার হরিরামপুর গ্রামের আব্দুল মালেক খানের ছেলে শফিকুল ইসলাম (২৮), মুন্সিগঞ্জ জেলার দেওয়ানবাড়ি এলাকার মো. শফি দেওয়ানের ছেলে বাবুল দেওয়ান (২৯), নোয়াখালী জেলার শিবপুর এলাকার আবুল কালামের ছেলে ওসমান গণি ওরফে মানিক (৩০) এবং একই জেলার পশ্চিম এওয়াজবালিয়া গ্রামের মফিজউল্লার ছেলে মিজান জাল ভিসা নিয়ে চুয়াডাঙ্গার দর্শনা সীমান্তের ইমিগ্রেশন চেকপোস্ট হয়ে ভারতে প্রবেশের চেষ্টা করে। ইমিগ্রেশনে তাদের পাসপোর্ট ও ভিসা মেশিনে স্ক্যান করার পর জাল ভিসার বিষয়টি বের হয়ে আসে। বেলা ১২টায় আটক ৪ যুবককে দামুড়হুদা থানায় নেয়া হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জানিয়েছে, সীমান্ত পাড়ি দিয়ে ভারত থেকে তারা উজবেকিস্তানে যাওয়ার চেষ্টা করতো। ঢাকা ১০৪/৩ মেরাদিয়া খিলগাঁও এলাকার বাসিন্দা বাচ্চু ইসলামের ছেলে জিন্নাত ইসলাম তাদেরকে এই ভিসা করে দিয়েছে। জিন্নাত ইসলাম ওরফে বাদশা পেশায় ভারতীয় ভিসার দালাল। দামুড়হুদা থানার ওসি শিকদার মশিউর রহমান জানিয়েছেন, আটককৃতদের বিরুদ্ধে প্রচলিত আইনে ব্যবস্থা নেয়া হচ্ছে।

আটককৃত ৪ যুবক বলেছে,বাংলাদেশ থেকে ওই দেশে যেতে সমস্যার সৃষ্টি হওয়ায় তারা ভারতের উজবেকিস্তান অ্যাম্বেসির মাধ্যমে ভিসা ফর্ম পূরণ করে জমা দেয়ার জন্য ভারতে যাওয়ার প্রস্তুতি নেয়। ভিসার জন্য টাকা দেয় ঢাকা খিলগাও ১০৪/০৩ মেবারিয়া নয়াপাড়া এলাকার বাচ্চু ইসলামের ছেলে বাদশার কাছে। বাদশার মাধ্যমে ভারতে ভিসা করে গতকাল শুক্রবার দর্শনা জয়নগর সীমান্ত পথে ভারতে যাচ্ছিলো ৪ যুবক। জয়নগর চেকপোস্ট ইমিগ্রেশন আইসি ইনচার্জ এসআই মাহবুব রহমানের তীক্ষ্ণনজরদারি ও দুরদর্শিতায় জাল ভিসা শনাক্ত করেন। জাল ভিসা শনাক্ত করণের সাথে সাথে শফিকুল, মিজানু, বাবলু ও মানিককে গ্রেফতার করে পুলিশ। এ ঘটনায় এসআই মাহবুবুর রহমান বাদী হয়ে আটককৃত ৪ যুবকের বিরুদ্ধে গতকালই দামুড়হুদা থানায় মামলা দায়ের করেছেন।