জান্নাতুল মওলা কবরস্থান জামে মসজিদের ইমাম হাফেজ মো. হারুন অর রশীদ স্থায়ীভাবে বরখাস্ত

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা জান্নাতুল মওলা কবরস্থান জামে মসজিদের ইমাম হাফেজ হারুন অর রশীদকে স্থায়ীভাবে বরখাস্ত করা হয়েছে। গতকাল মঙ্গলবার বাদ আছর মসজিদ ব্যবস্থাপনা কমিটি বৈঠকে বসে সর্বসম্মতিক্রমে এ সিদ্ধান্ত নেয়া হয়।
জানা গেছে, হারুন অর রশীদ দীর্ঘ প্রায় ৭ বছর ধরে চুয়াডাঙ্গা জান্নাতুল মওলা কবরস্থান জামে মসজিদের ইমামতি করে আসছিলেন। দায়িত্বপালনের সময় বিভিন্ন অভিযোগে অভিযুক্ত হওয়ার এক পর্যায়ে সুদে তিন লাখ টাকা মসজিদের সামনের মুসলিম সুপার সপের স্বত্বাধিকারীর নিকট লগ্নি করেন। একমাসের সুদও নেন তিনি। পরবর্তিতে সুদ দিতে গড়িমশি করায় বিষয়টি জানাজানি হয়। ইসলামে সুদকে হারাম করা হলেও ইমাম হয়েও তিনি কীভাবে সুদে অর্থলগ্নি করেছেন তা নিয়ে প্রশ্ন ওঠে। এরই এক পর্যায়ে গত শুক্রবার বাদ জুম্মা মসজিদ পরিচালনা কার্যকরী কমিটি ইমামকে দায়িত্ব থেকে সাময়িক অব্যাহত দেয়। গতকাল মঙ্গলবার বাদ আছর কমিটি বৈঠকে মিলিত হয়। কার্যকরী কমিটির সভাপতি সাবেক মেয়র রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটন, সাধারণ সম্পাদক ইউনুস আলী, দফতর সম্পাদক নাজমুল আলম খান, সদস্য সাইদুল শেখ, নূরুজ্জামান খোকন, আব্দুল হান্নান, আব্দুল সালাম, মো. মাসুদ, মো. রুমা উপস্থিত থেকে দীর্ঘ সময় ধরে বিষদে আলোচনা করেন। সূত্র বলেছে, সুদে অর্থ লগ্নির কারণে সর্বসম্মতিক্রমে ইমামের পদ থেকে হাফেজ হারুন অর রশীদকে স্থায়ীভাবে অব্যাহতি দিয়ে মোয়াজ্জিন হাফেজ মো. নাসির উদ্দীনকে ভারপ্রাপ্ত ইমাম হিসেবে দায়িত্ব প্রদান করা হয়।
সুদে অর্থলগ্নিকারী ইমামের বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা গ্রহণে মসজিদের মুসল্লিরা কমিটিকে অভিনন্দন জানিয়ে বলেছেন, বিতর্কিত ইমামকে তার দায়িত্ব থেকে বাদ দেয়ায় কমিটি সঠিক সিদ্ধান্তই নিয়েছে।