জনতার হাতে অস্ত্রসহ ৩ অপহরণকারী আটক : অপহৃত উদ্ধার

 

ঝিনাইদহ প্রতিনিধি: ঝিনাইদহের হরিণাকুণ্ডু উপজেলার রঘুনাথপুর বাজারে অস্ত্রসহ ৩ অপহরণকারী জনতার হাতে আটক হয়েছে। অপহরণকারীরা হলো- কুষ্টিয়ার নওপাড়া গ্রামের জাহান আলীর ছেলে ফিরোজুর রহমান সলেমান, একই উপজেলার ভাদালিয়া গ্রামের শাহাজানের ছেলে সেলিম ও স্বস্তিপুর গ্রামের মুনছুর আলীর ছেলে সাইদুল ইসলাম। গতকাল শুক্রবার সকাল ১১টার দিকে হরিণাকুণ্ডুর রঘুনাথপুর বাজার থেকে তাদের আটক করা হয়। এ সময় অপহরণকারীদের কাছ থেকে হাফেজ সাইফুল ইসলাম নামে এক যুবক ও একটি দোনালা বন্দুক উদ্ধার করা হয়।

হাফেজ সাইফুল ইসলাম হরিণাকুণ্ডু পাইলট হাইস্কুলের অবসরপ্রাপ্ত শিক্ষক খাদেমুল ইসলামের ছেলে। খবর পেয়ে হরিণাকুণ্ডু থানার পুলিশ তাদের উদ্ধার করে থানায় নেয়। হরিণাকুণ্ডু থানার এসআই মনির হোসেন জানান, শুক্রবার সকাল সাড়ে ১০টার দিকে হরিণাকুণ্ডু শহরের হাসপাতাল মোড় থেকে হাফেজ সাইফুল ইসলামকে কতিপয় দুর্বৃত্ত অপহরণ করে। মাইক্রোযোগে (চট্ট-মেট্রো-০২-০৮৬৩) তাকে নিয়ে যাওয়ার সময় সাইফুলের এক বন্ধু তাকে দেখে ফেলে। তিনি আরো জানান, এ সময় ফোন করে মাইক্রোটির গতিরোধ করার বার্তা পাঠান সাইফুলের ওই স্বজন। হরিণাকুণ্ডু উপজেলার মান্দিয়ার বাজারে মাইক্রোটি থামার চেষ্টা করলে জনতার প্রতি ফাঁকা গুলি চালায় অপহরণকারীরা। এরপর হরিণাকুণ্ডুর রঘুনাথপুর বাজারে জনতা রাস্তা আটকে ড্রাইভারসহ ৪ জনকে আটক করে। খবর পেয়ে বেলা ১১টার দিকে অপহৃত সাইফুল ও অস্ত্রসহ ৩ অপহরণকারীকে উদ্ধার করে হরিণাকুণ্ডু থানায় নেয়া হয়। অপহরণকারীদের কাছে পাওয়া দোনালা বন্দুকটি ফিরোজুর রহমান সলেমানের লাইসেন্সকৃত বলে পুলিশ জানায়।

অপহরণকারীরা পুলিশি জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে যে, মুক্তিপণ আদায় করার জন্যই সাইফুলকে অপহরণ করে নিয়ে যাচ্ছিলো। এ ব্যাপারে হরিণাকুণ্ডু থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাহাতাব উদ্দীন জানান, অপহারণকারীদের বিরুদ্ধে মামলা দায়েরের প্রক্রিয়া চলছে।