জনতার প্রতিরোধে পিস্তল গুলি বোমা ছুরিসহ দু ডাকাত আটক

জীবননগরের আন্দুলবাড়িয়ায় ওয়েভ ফাউন্ডেশনে দিনদুপুরে ডাকাতির চেষ্টা

 

আন্দুলবাড়িয়া প্রতিনিধি: দিনদুপুরে ফিল্মি স্টাইলে পিস্তল, বোমা ও ছুরির ভয়ভীতি দেখিয়ে জীবননগরের আন্দুলবাড়িয়া কুলতলা হঠাতপাড়ায় ওয়েভ ফাউন্ডেশন শাখায় ডাকাতির ঘটনা ঘটেছে। এ সময় স্থানীয় জনতা দু ডাকাতকে পাকড়াও করে গণধোলাই শেষে পুলিশের হাতে তুলে দিয়েছে। পুলিশ ঘটনাস্থল থেকে ডাকাতদলের ব্যবহৃত একটি ডায়াং মোটরসাইকেল, একটি খেলনা পিস্তল, প্লাস্টিকের গুলি, লাল স্কচটেপ দিয়ে মোড়ানো দুটি হাতবোমা ও একটি ১৬ ইঞ্চি লম্বা ছুরি জব্দ করে দু ডাকাতকে জীবননগর থানায় হস্তান্তর করেছে। গতকাল বুধবার বেলা পৌনে ৩টার দিকে এ ঘটনা ঘটে।

স্থানীয় এলাকাবাসী ও ওয়েভ ফাউন্ডেশন অফিস কর্মকর্তার অভিযোগ সূত্রে জানা গেছে, ঝিনাইদহ জেলার কোটচাঁদপুর উপজেলার দোড়া ইউনিয়নের সুয়াদি গ্রামের আব্দুস সালামের ছেলে সাজিব হোসেন (১৯) ও চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার আন্দুলবাড়িয়া ইউনিয়নের পাকা গ্রামের মতিয়ার রহমানের ছেলে সামাউল ইসলাম (১৯) বেলা পৌনে ৩টার দিকে মোটরসাইকেলযোগে অফিসে প্রবেশ করে। তারা অফিস কর্মকর্তা-কর্মচারীদের গতিবিধি লক্ষ্য করে বাইরে বেরিয়ে যায়। শাখা ব্যবস্থাপক জিয়াউর রহমান বলেন, এ সময় সংস্থার মাঠকর্মীরা বিভিন্ন গ্রাহকদের নিকট সাপ্তাহিক কিস্তির প্রায় দু লাখ টাকা আদায় করে অফিসকক্ষে হিসাব করছিলেন। কিছুক্ষণ পর ওই দু যুবক অফিসে প্রবেশ করে পিস্তল, বোমা ও ছুরির ভয়ভীতি দেখিয়ে মাঠকর্মী বিল্লাল হোসেন, মামুন, ইসমত আরা ও পারুল পারভীনকে জিম্মি করে নগদ টাকা জোরপূর্বক ছিনিয়ে নেয়ার চেষ্টা চালায়। ধস্তাধস্তির এক পর্যায়ে ডাকাত সাজিব হোসেনকে র্কমকর্তা-কর্মচারীরা জাপটে ধরে চিৎকার করলে অবস্থা বেগতিক দেখে অপর সঙ্গীয় ডাকাত সামাউল ইসলাম মাঠের দিকে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। স্থানীয় জনতা টের পেয়ে পিছু ধাওয়া করলে বোমা ও পিস্তল উঁচিয়ে সে জনতাকে জানে মারার হুমকি দেয়। জনতা হুমকির মুখে পিছু না হটে তাড়িয়ে নিয়ে সামাউলকে ফাঁকা মাঠের মধ্যে জাপটে ধরে। দু ডাকাতকে আটক করে স্থানীয় জনতা গণধোলাই দেয়। এ সময় খবর পেয়ে আন্দুলবাড়িয়া বাজারে রায়পুর পুলিশ ক্যাম্পের হরতালে ডিউটিরত টহল পুলিশ দলের এএসআই রাজিব আলী সঙ্গীয় ফোর্স নিয়ে আটক দুজনকে উদ্ধার করেন। সন্ধ্যায় আটককৃতদের জীবননগর থানায় হস্তান্তর করা হয়েছে।

জীবননগর থানার অফিসার ইনচার্জ হুমায়ূন কবীর এ প্রতিবেদককে বলেন, এ ব্যাপারে শাখা ব্যবস্থাপক ও পুলিশ বাদী হয়ে জীবননগর থানায় পৃথক দুটি মামলা দায়ের করেছেন। আজ বৃহস্পতিবার গ্রেফতারকৃত দু ডাকাতকে সংশ্লিষ্ট মামলায় আদালতে সোপর্দ করে রিমান্ডের আবেদন জানানো হবে।