ছয়জন চেয়ারম্যান প্রার্থীসহ ৬৬ জনের মনোনয়ন সংগ্রহ

দ্বিতীয় দফায় চুয়াডাঙ্গার চারটি ইউনিয়নে নির্বাচন

রফিকুল ইসলাম: চুয়াডাঙ্গায় সদর উপজেলার চারটি ইউনিয়নে গতকাল বৃহস্পতিবার পর্যন্ত ছয়জন চেয়ারম্যান এবং ১২ জন সংরক্ষিত সদস্য ও ৪৮ জন সাধারণ সদস্য প্রার্থী রিটার্নিং কর্মকর্তাদের কাছ থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

চেয়ারম্যান পদে আলুকদিয়া ইউনিয়নে আক্তাউর রহমান মুকুল ও সাবেক চেয়ারম্যান ইসলাম উদ্দিন, কুতুবপুরে আলী আহমেদ হাসানুজ্জামান মানিক ও আব্দুল মজিদ, মোমিনপুরে শেফালী খাতুন এবং পদ্মবিলায় বজলুর রহমান মনোনয়ন সংগ্রহ করেছেন।

সংরক্ষিত সদস্য পদে আলোকদিয়ায় তিন, কুতুবপুরে তিন, মোমিনপুরে দু ও পদ্মবিলায় চার এবং সাধারণ সদস্য পদে আলুকদিয়ায় ২৩, কুতুবপুরে ১২, মোমিনপুরে পাঁচ ও পদ্মবিলায় আটজন মনোনয়ন সংগ্রহ করেছেন।

আলুকদিয়া ও মোমিনপুর ইউপি নির্বাচনে সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. ওয়ালিউল্লাহ এবং পদ্মবিলা ও কুতুবপুর ইউনিয়ন সদর উপজেলা সমাজসেবা কর্মকর্তা আব্দুল্লাহ আল সামী রিটার্নিং কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করছেন। প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা সংশ্লিষ্ট এলাকার রিটার্নিং কর্মকর্তার কাছ থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেন।

উল্লেখ্য, প্রথম দফা নির্বাচনে চুয়াডাঙ্গা জেলায় কোনো ভোট হচ্ছে না। দ্বিতীয় দফায় আগামী ৩১ মার্চ চুয়াডাঙ্গা সদর উপজেলার চারটি ইউনিয়নে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। আগামী ২ মার্চ মনোনয়নপত্র জমাদানের শেষ দিন। সদর উপজেলার সাতটি ইউনিয়নের মধ্যে তিনটিতে ভোটার তালিকা পুনর্বিন্যাস সম্পন্ন না হওয়ার কারণে তিনটি ইউনিয়নে নির্বাচন বন্ধ রাখা হয়েছে। ইউনিয়ন তিনটি হচ্ছে বেগমপুর, শঙ্করচন্দ্র ও তিতুদহ ।