ছয়ঘরিয়ার সিরাজুর মেম্বার হত্যা মামলার আসামি গ্রেফতার

চুয়াডাঙ্গা আইনজীবী সমিতি চত্বর থেকে আসামি গ্রেফতারের অভিযোগ

 

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা সদর উপজেলার ছয়ঘরিযা-ফুলবাড়িয়া গ্রামের অদূরে চৌরাস্তার মোড়ে শঙ্করচন্দ্র ইউনিয়ন বিএনপির সহসভাপতি ও সাবেক ইউপি মেম্বার সিরাজুল ইসলাম হত্যা মামলার এজাহারভুক্ত চার নম্বর আসামি বাবলুকে (৩৮) গ্রেফতার করেছে পুলিশ। গতকাল মঙ্গলবার বেলা সাড়ে ১০টার দিকে তাকে গ্রেফতার করা হয়। চুয়াডাঙ্গা জেলা আইনজীবী সমিতির চত্বর থেকে তাকে গ্রেফতার করা হয়েছে বলে আইনজীবী অভিযোগ করলেও পুলিশ বলেছে, কোর্টমোড় থেকে তাকে গ্রেফতার করা হয়েছে। বাবলু সদর উপজেলার ছয়ঘরিয়া গ্রামের মিন্নোত আলীর ছেলে এবং আওয়ামী লীগ কর্মী।

এদিকে বাবলুর আইনজীবী সেলিম উদ্দিন খান অভিযোগ করে বলেছেন, বাবলু আত্মসমর্পণ করে জামিনের জন্য প্রস্তুতি নেয়ার সময় তার নিজ মহুরারের টেবিলের সামনে থেকে ধরে নিয়ে যায় পুলিশ। তাৎক্ষণিকভাবে বিষয়টি চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আসামিকে সোপর্দ করার আবেদন করা হয়। পরে আসামিকে আদালতে নেয়া হলে দরখাস্তের শুনানি আগামীকাল বুধবার ধার্য করা হয়। থানায় নিয়ে তাকে মারধর করা হয়েছে বলেও অভিযোগ করেন বাবলুর আইনজীবী। চুয়াডাঙ্গা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা লিয়াকত আলী বাবলুর গ্রেফতারের কথা স্বীকার করে জানান, কোর্ট এলাকার বাইরে থেকে বাবুলকে গ্রেফতার করে পুলিশ।

প্রসঙ্গত, গত ১৮ জানুয়ারি বিকেলে ছয়ঘরিয়া গ্রামের মৃত কাঙ্গালী বিশ্বাসের ছেলে শঙ্করচন্দ্র ইউনিয়ন বিএনপির সহসভাপতি এবং সাবেক ইউপি মেম্বার সিরাজুল ইসলামসহ ৩ জন মোটরসাইকেলযোগে স্থানীয় বড়শলুয়া বাজার থেকে বাড়ি ফেরার পথে ছয়ঘরিয়া-ফুলবাড়ি চৌরাস্তা মোড় নামক স্থানে পৌঁছায়। ওই সময় তার মোটরসাইকেলের গতিরোধ করে সিরাজুলকে গুলি ও কুপিয়ে হত্যা করা হয়। পরদিন নিহতের ভাই মাহবুব আলম বাদী হয়ে চুয়াডাঙ্গা সদর থানায় বাবুলসহ ১০ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ৫/৬ জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন।