ছাত্রলীগের খালিদ ও আসাদকে জেলহাজতে প্রেরণ : রাতের ঘটনায় মামলা রুজু করেছে পুলিশ

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা জেলা সদরের সাতগাড়ি গ্রামের ছাত্রলীগ নেতা আশাদুল ইসলাম আসাদ ও খালিদ মাহমুদকে জেলহাজতে প্রেরণ করা হয়েছে। গতপরশু রাত ৯টার দিকে সাতগাড়ি থেকে গ্রেফতার করে পুলিশ। এদের গ্রেফতারের পরই রাত সাড়ে ৯টার দিকে পুলিশের সাথে থানা চত্বর ও শহীদ হাসান চত্বরে ছাত্রলীগের সংঘর্ষ ঘটে। ফুটে ককটেল, পুলিশ ছোড়ে গুলি, টিয়ারশেল।
পুলিশের অভিযোগ, গ্রেফতারের পর কোর্টমোড়েও এক দফা আসামিদের ছিনিয়ে নেয়ার চেষ্টা চলে। পরে থানায় হানা দিলে আত্মরক্ষার্থে রবার বুলেট ও টিয়ারশেল নিক্ষেপ করতে হয়। অবশ্য ছাত্রলীগের তরফে বলা হয়, গ্রেফতার করেছে কি-না তা জানতে গেলে পুলিশ অস্বীকার করে। শহীদ হাসান চত্বরে অবস্থান নিলে পুলিশ গুলি ছোড়ে। লাঠিচার্জ করে।
পরশু রাতের ঘটনায় চুয়াডাঙ্গা সদর থানার কর্তব্যরত অফিসার এসআই পিয়ার আলী বাদী হয়ে মামলা দায়ের করেছেন। মামলায় ৩০ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত নামা আরো ৬০/৭০ জনকে আসামি করা হয়েছে বলে জানা গেলেও আসামির তালিকায় কাদের নাম রয়েছে তা অবশ্য নিশ্চিত করে জানা সম্ভব হয়নি। মামলায় বলা হয়েছে, পুলিশের দায়িত্ব পালনে বাধা, আসামি ছিনিয়ে নেয়ার চেষ্টা, পুলিশের ওপর হামলা চালিয়ে আহত করাসহ বিভিন্ন অভিযোগ।
চুয়াডাঙ্গা সাতগাড়ির সাইদ মিস্ত্রির ছেলে আসাদ ও বিশারত হোসন বিশের ছেলে খালিদের বিরুদ্ধে বেশ কয়েকটি মামলা রয়েছে। গ্রেফতারি পরোয়ানা বলে এদের গ্রেফতার করা হয়। গতকাল শুক্রবার আদালতে সোপর্দ করা হলে বিজ্ঞ আদালত জেলহাজতে প্রেরণের আদেশ দেন।