চুয়াডাঙ্গা সরকারি কলেজে অপেক্ষমাণ তালিকায় থাকা শিক্ষার্থীদের ভর্তিতে বাধা : বিড়ম্বনা

 

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা সরকারি কলেজে অপেক্ষমাণ তালিকায় থাকা ভর্তিচ্ছু শিক্ষার্থীদের গতকাল বুধবার বিড়ম্বনার শিকার হতে হয়। পয়েন্টে পিছিয়ে থাকা ছাত্র-ছাত্রীদের চাপ প্রয়োগে ভর্তি করতে বাধ্য করার এক পার্যায়ে কলেজ কর্তৃপক্ষ ভর্তি বন্ধ করে দেয়। অবশ্য বেলা ২টায় ভর্তি শুরু হয়।

জানা গেছে, চুয়াডাঙ্গা সরকারি কলেজে প্রথম বর্ষে ভর্তির আসন সংখ্যা সাড়ে ৮শ। বিজ্ঞানে ও বাণিজ্যে আড়াইশ করে আর মানবিকে সাড়ে ৩শ। অপেক্ষমাণ তালিকায় ছিলো বিজ্ঞানে ৩৯টি, কমার্সে ৭৬টি ও মানবিকে ১০৯টি। গতকাল বুধবার ছিলো অপেক্ষমাণদের ভর্তির শেষ দিন। এদিনে ছাত্রলীগের নামধারী বেশ কিছু নেতা তাদের পছন্দের ছাত্র-ছাত্রী ভর্তির জন্য চাপ দিতে থাকে। উত্তেজনা দানা বাধে। এরই এক পর্যায়ে ভর্তির কার্যক্রম বন্ধ করে দেয়া হয়। ভর্তির জন্য অপেক্ষায় থাকা ছাত্র-ছাত্রীদের পড়তে হয় চরম অনিশ্চয়তার মধ্যে।

ভর্তি কার্যক্রম বন্ধ রাখার এক পর্যায়ে অধ্যক্ষ রহমত আলীর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, কেন সাময়িক বন্ধ রাখতে হয়েছে তা তো আপনারা দেখছেনই। আমরা কোনো অনিয়মের কাছে মাথানত করতে রাজি নয়। স্বচ্ছতার সাথেই ভর্তি কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। বেলা ২টায় অবশ্য ভর্তি কর্যক্রম শুরু হয়।