চুয়াডাঙ্গা সদর উপজেলা পরিষদ নির্বাচন আরো ছয় প্রার্থীর মনোনয়ন সংগ্রহ

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা সদর উপজেলা পরিষদ নির্বাচনে গতকাল শনিবার আরো ছয় প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এর মধ্যে চেয়ারম্যান পদে চারজন, ভাইস চেয়ারম্যান পদে একজন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে একজন মনোনয়ন সংগ্রহ করেন। এ নিয়ে তিনটি পদে ১৮ জন মনোনয়নপত্র সংগ্রহ করলেন। প্রার্থীরা সহকারী রিটার্নিং কর্মকর্তা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আবুল আমিনের কাছ থেকে এ মনোনয়নপত্র সংগ্রহ করেন।

গতকাল শনিবার মনোনয়নপত্র সংগ্রহকারীরা হলেন- চেয়ারম্যান পদে বিএনপি সমর্থিত অ্যাডভোকেট এমএম শাজাহান মুকুল, অ্যাডভোকেট আব্দুল ওহাব মল্লিক, রেজাউল করিম মুকুট ও আবু বকর সিদ্দিক বকুল। এর আগে চেয়ারম্যান পদে আটজন মনোনয়নপত্র সংগ্রহ করেন। তার মধ্যে আওয়ামী লীগ সমর্থিত আসাদুল হক বিশ্বাস, জামায়াত সমর্থিত আব্দুর রউফ, বিএনপি সমর্থিত পাঁচজন হলেন ওয়াহেদুজ্জামান বুলা, রউফুন্নাহার রীনা, মাহমুদুল হক পল্টু, শরিফুজ্জামান সিজার ও এম জেনারেল ইসলাম। এছাড়া মামুন অর রশীদ আঙ্গুর স্বতন্ত্রপ্রার্থী হিসেবে মনোনয়ন উত্তোলন করেন।

এদিকে ভাইস চেয়ারম্যান হিসেবে গতকাল শনিবার মনোনয়নপত্র উত্তোলন করেন- বিএনপি সমর্থিত মফিজুর রহমান মনা ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে মমতাজ বেগম সন্ধ্যা। এর আগে ভাইস চেয়ারম্যান পদে বিএনপি সমর্থিত সাইফুর রশিদ ঝন্টু ও আবু বকর সিদ্দিক আবু এবং আওয়ামী লীগ সমর্থিত আজিজুল হক হযরত ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে আওয়ামী লীগ সমর্থিত কোহিনুর বেগম মনোনয়নপত্র সংগ্রহ করেন।

সদর উপজেলা নির্বাচনে আজ রোববার মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন, আগামী ৫ মার্চ মনোনয়নপত্র বাছাই, ১২ মার্চ প্রার্থিতা প্রত্যাহার, ১৩ মার্চ প্রতীক বরাদ্দ ও ৩১ মার্চ ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। সদর উপজেলায় ভোটার সংখ্যা ২ লাখ ১০ হাজার ৮৮৯ জন। এর মধ্যে ১ লাখ ৪ হাজার ৫৩৩ জন পুরুষ ও ১ লাখ ৬ হাজার ৩৫৩ জন নারী ভোটার রয়েছে। সদর উপজেলায় পুরুষের চেয়ে নারী ভোটারের সংখ্যা বেশি ১ হাজার ৮২০ জন। ভোটকেন্দ্র রয়েছে ৮৫টি।