চুয়াডাঙ্গা সদর উপজেলা নির্বাচনে ছয় প্রার্থীর মনোনয়নপত্র সংগ্রহ

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা সদর উপজেলা নির্বাচনে প্রার্থীরা মনোনয়নপত্র উত্তোলন ও জমাদান শুরু করেছেন। গতকাল বুধবার চেয়ারম্যান পদে মনোনয়নপত্র উত্তোলন করেছেন জেলা ছাত্রদল নেতা শরিফ-উজ-জামান সিজার ও চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন মামুন-অর-রশীদ আঙ্গুর। এ পর্যন্ত ছয় প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

সদর উপজেলা নির্বাচনে আগামী ৫ মার্চ মনোনয়নপত্র বাছাই, ১২ মার্চ প্রার্থিতা প্রত্যাহার, ১৩ মার্চ প্রতীক বরাদ্দ ও ৩১ মার্চ ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। সদর উপজেলায় ভোটার সংখ্যা ২ লাখ ১০ হাজার ৮৮৯ জন। এর মধ্যে ১ লাখ ৪ হাজার ৫৩৩ জন পুরুষ ও ১ লাখ ৬ হাজার ৩৫৩ জন নারী ভোটার রয়েছে। সদর উপজেলায় পুরুষের চেয়ে নারী ভোটারের সংখ্যা বেশি ১ হাজার ৮২০ জন।

সংশ্লিষ্টসূত্রে জানা গেছে, গত ২০ ফেব্রুয়ারি সদর উপজেলা পরিষদের তফশিল ঘোষণা করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রিটার্নিং অফিসার আনজুমান আরা। আগামী ২ মার্চ পর্যন্ত মনোনয়নপত্র উত্তোলন ও জমা দেয়া যাবে। গতকাল বুধবার পর্যন্ত সদর উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে চারজন ও ভাইস চেয়ারম্যান পদে দু প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এরা হলেন- চেয়ারম্যান পদে জেলা ছাত্রদলের আহবায়ক শরিফ-উজ-জামান সিজার, আশাদুল হক বিশ্বাস (আওয়ামী লীগ), এম. জেনারেল ইসলাম (বিএনপি) ও মামুন-অর-রশীদ আঙ্গুর এবং ভাইস চেয়ারম্যান পদে আজিজুল হক হযরত (আওয়ামী লীগ) ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে কহিনুর বেগম (আওয়ামী লীগ) মনোনয়নপত্র সংগ্রহ করেন। এর মধ্যে গতকাল বুধবার বিকেলে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন মামুন-অর-রশীদ আঙ্গুর। মনোনয়নপত্র গ্রহণ করেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আবুল আমিন ও সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. ওয়ালিউল্লাহ।