চুয়াডাঙ্গা-মেহেরপুর ও ঝিনাইদহে বিএনপি-জামায়াতের ২৪ নেতাকর্মী গ্রেফতার

 

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা-মেহেরপুর ও ঝিনাইদহে নাশকতার মামলায় পুলিশি অভিযানে বিএনপি-জামায়াতের ২৪ নেতাকর্মী গ্রেফতার হয়েছে। চুয়াডাঙ্গা জেলা শহরের জীবননগর বাসস্ট্যান্ডে পুলিশের গাড়িতে বোমা হামলা মামলার আসামি ছাত্রদল নেতা সজিব হাসান মানিককে (২৫) গ্রেফতার করেছে পুলিশ। গত বুধবার রাত ৩টার দিকে কেদারগঞ্জ এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। সে কেদারগঞ্জপাড়ার আইনুর হোসেন পচার ছেলে এবং চুয়াডাঙ্গা সরকারি কলেজ ছাত্রদলের সাবেক প্রচার সম্পাদক।

পুলিশ জানায়, বুধবার রাতে সদর থানার ওসি (তদন্ত) কামরুজ্জামান খানের নেতৃত্বে একদল পুলিশ শহরের কেদারগঞ্জপাড়ায় অভিযান চালিয়ে সজিব হাসান মানিককে গ্রেফতার করে।

উল্লেখ্য, গত মঙ্গলবার রাতে পুলিশের পিকআপ ভ্যানচালক পুলিশ সদস্য জিন্নাত আলী অবরোধে টহলরত পুলিশের খাবার দেয়ার জন্য গাড়ি নিয়ে বের হয়ে জীবননগর বাসস্ট্যান্ডের কাছে পৌঁছান। এ সময় দুর্বৃত্তরা পুলিশের গাড়ি লক্ষ্য করে একটি বোমা ছুড়ে মারে। এতে জিন্নাত আলী গুরুতর আহত হন।

মেহেরপুর অফিস জানিয়েছে, মেহেরপুরের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে বুধবার রাতে বিএনপির ১৪ কর্মী-সমর্থককে আটক করেছে পুলিশ। এদের মধ্যে গাংনী থানা পুলিশ ৯ জন, সদর থানা পুলিশ ৪ জন ও মুজিবনগর থানা পুলিশ এক জনকে আটক করে।

মেহেরপুর অতিরিক্ত পুলিশ সুপার আজবাহার আলী শেখ জানান, হরতাল-অবরোধে নাশকতার আশঙ্কায় ওই আটক অভিযান চালানো হয়। আটকৃতদের কার্যবিধির ১৫১ ধারায় আদালতে সোপর্দ করা হয়েছে।

ঝিনাইদহ অফিস জানিয়েছে, নাশকতার অভিযোগে ঝিনাইদহে বিএনপি ও জামায়াতের ৯ কর্মীকে আটক করেছে পুলিশ। বিভিন্ন উপজেলায় গতকাল বৃহস্পতিবার ভোরে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। আটকদের মধ্যে বিএনপির সাতজন ও জামায়াতের দুজন কর্মী রয়েছে। ঝিনাইদহের পুলিশ সুপার আলতাফ হোসেন বিষয়টি নিশ্চিত করে জানান, আটককৃতদের জেলহাজতে পাঠানো হয়েছে। হরতাল-অবরোধে সহিংসতা সৃষ্টি করতে পারে এমন অভিযোগে তাদের আটক করা হয়েছে।