চুয়াডাঙ্গা মেহেরপুর ও ঝিনাইদহসহ বিভিন্ন স্থানে সপ্তাব্যাপি সঞ্চয় কার্যক্রমের উদ্বোধন

স্টাফ রিপোর্টার: ‘সঞ্চয় জাতির সমৃদ্ধি আনে, সঞ্চয় করুন দেশ গড়ুন’ এ প্রতিপাদ্য নিয়ে চুয়াডাঙ্গায়  সপ্তাব্যাপি সঞ্চয় সপ্তা শুরু হয়েছে। এ উপলক্ষে গতকাল শনিবার সকাল ৯টায় জেলা প্রশাসকের কার্যালয় চত্বর থেকে ৱ্যালিসহ সপ্তাব্যাপি কর্মসূচির উদ্বোধন করা হয়। এ সময় ৱ্যালির নেতৃত্ব দেন প্রধান অতিথি অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মল্লক সাঈদ মাহবুব।

চুয়াডাঙ্গা জেলা সঞ্চয় ব্যুরোর আয়োজনে ছিলেন- অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আঞ্জুমান আরা, চুয়াডাঙ্গা সরকারি মহিলা কলেজের উপাধ্যক্ষ কামরুজ্জামান, সাবেক অধ্যক্ষ সিদ্দিকুর রহমান ও  জেলা সঞ্চয় কর্মকর্তা মুকুল হোসেনসহ প্রশাসনিক কর্মকর্তা এবং সঞ্চয়পত্র গ্রাহকরা।

প্রধান অতিথি অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মল্লিক সাঈদ মাহবুব বলেন, সরকারি এ আর্থিক প্রতিষ্ঠানে বিনিয়োগ করলে আসল এবং লাভের নিশ্চয়তা রয়েছে। বিত্তবান সকলকে সঞ্চয়পত্র বেশি করে কেনার আহবান জানান ।

মেহেরপুর অফিস জানিয়েছে, মেহেরপুরে এ দিবস উপলক্ষে আলোচনাসভা করেছে জেলা প্রশাসন ও জেলা সঞ্চয় অফিস/ব্যুরো। গতকাল শনিবার সকাল ৯টার দিকে জেলা প্রশাসক মাহমুদ হোসেনের নেতৃত্বে জেলা সঞ্চয় অফিস/ব্যুরোর সামনে থেকে একটি বের হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে গিয়ে শেষ হয়। পরে সেখানে এক আলোচনাসভা অনুষ্ঠিত হয়। জেলা সঞ্চয় অফিসার নজরুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মাহমুদ হোসেন। বক্তব্য রাখেন -মেহেরপুর সরকারি মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ মোর্শেদুল বারী, অবসরপ্রাপ্ত শিক্ষক কামালউদ্দিন, সহকারি শিক্ষক মোখলেছুর রহমান প্রমুখ।

ঝিনাইদহ প্রতিনিধি জানিয়েছেন, ঝিনাইদহে জাতীয় সঞ্চয় সপ্তা উদযাপিত হয়েছে। এ উপলক্ষে আলোচনাসভার আয়োজন করে জেলা সঞ্চয় ব্যুরোয অফিস।

শনিবার সকাল ১০টায় শহরের শহরের এইচএসএস সড়ক থেকে একটি বর্ণাঢ্য ৱ্যালি বের হয়ে গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। ৱ্যালিতে নেতৃত্ব দেন ঝিনাইদহ জেলা প্রশাসক শফিকুল ইসলাম। ঝিনাইদহ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জুলকার নায়নের সভাপতিত্বে সভায় জেলা প্রশাসক শফিকুল ইসলাম, জেলা সঞ্চয় ব্যুরো অফিসের সহকারী পরিচালক শাহজাহান আলী, এনএসআই’র সহকারী পরিচালক নাজিম উদ্দীন, আব্দুর রহিম, নিলুফা আক্তার, আব্দুল আওয়াল চৌধুরী প্রমুখ বক্তব্য রাখেন।